Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ঢাকায় স্বর্ণালঙ্কারের মেলা শুরু ৯ ফেব্রুয়ারি

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ৩১, ২০২৩, ০২:৩০ পিএম


ঢাকায় স্বর্ণালঙ্কারের মেলা শুরু ৯ ফেব্রুয়ারি

ঢাকায় দ্বিতীয়বারের মতো স্বর্ণালঙ্কার মেলা শুরু হবে আগামী ৯ ফেব্রুয়ারি। বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) উদ্যোগে তিন দিনব্যাপী এ মেলা অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিস্তারিত তথ্য তুলে ধরা হয়। রাজধানীর পূর্বাচলে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) ৪ নম্বর নবরাত্রী হ‌লে এ মেলা অনুষ্ঠিত হবে।

এই মেলায় স্বর্ণালঙ্কারের ৫০টির মতো প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন ও স্টল অংশ নে‌বে। মেলা ৯ ফেব্রুয়ারি শুরু হয়ে চল‌বে ১১ ফেব্রুয়া‌রি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে।

বাজুস ফেয়ারে প্রবেশ টিকিটের মূল্য ১০০ টাকা। পাঁচ বছর বয়স পর্যন্ত শিশুদের টিকিট লাগবে না। বাজুস ফেয়ারে ক্রেতাদের জন্য র‍্যাফেল ড্রয়ের ব্যবস্থা রয়েছে। ক্রেতারা যে প্রতিষ্ঠানের অলঙ্কার কিনবেন, সে প্রতিষ্ঠান থেকেই র‍্যাফেল ড্রয়ের কুপন সংগ্রহ করতে পারবেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আশা করা হচ্ছে বাজুস ফেয়ার-২০২৩ দেশিয় জুয়েলারি শিল্পকে সমৃদ্ধশালী করবে। পাশাপাশি বিশ্ববাজারে একটি নতুন অবস্থান তৈরিতে সহায়ক ভূমিকা রাখবে। দেশের স্বর্ণ শিল্পীদের হাতে গড়া নিত্যনতুন ডিজাইনের অলঙ্কারের পরিচিতি বাড়বে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বাজুসের সহসভাপতি ও বাজুস স্ট্যান্ডিং কমিটির সোশ্যাল অ্যাফেয়ার্সের চেয়ারম্যান ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন, বাজুসের উপদেষ্টা রুহুল আমিন রাসেল, জায়া গোল্ড অ্যান্ড ডায়মন্ডের চেয়ারম্যান উত্তম বণিক, বৈশাখী জুয়েলার্সের ভাইস চেয়ারম্যান নারায়ণ চন্দ্র দে প্রমুখ।

এবি

Link copied!