Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

বিএসআরএফ‍‍`র নির্বাচন

সভাপতি মাহতাব ও সম্পাদক মাসউদুল

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জুন ১৩, ২০২৩, ০৮:৪৩ পিএম


সভাপতি মাহতাব ও সম্পাদক মাসউদুল

সচিবালয় বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ)-এর  সভাপতি নির্বাচিত হয়েছেন প্রতিদিনের বাংলাদেশের বিশেষ প্রতিনিধি ফসিহ উদ্দীন মাহতাব। আর টানা দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বার্তা সংস্থা ইউএনবির বিশেষ প্রতিনিধি মাসউদুল হক। 
মঙ্গলবার (১৩ জুন) জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ও দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম। এদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলে ভোট গ্রহণের আনুষ্ঠানিকতা।

সংগঠনটির সভাপতি পদে ফসিহ উদ্দীন মাহতাব ৮৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দৈনিক আলোর ঠিকানার মো. সিদ্দিকুর রহমান পেয়েছেন ৩০ ভোট। একই পদে ভোরের আকাশের উপদেষ্ঠা সম্পাদক মোতাহার হোসেন পেয়েছেন ২৭ ভোট।

সহ-সভাপতি পদে দৈনিক ইত্তেফাকের মুন্না রায়হান (এমএ জলিল মুন্না) বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী হয়েছেন।  

সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন বার্তা সংস্থা ইউএনবির বিশেষ প্রতিনিধি মাসউদুল হক। তিনি পেয়েছেন ৭৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ভোরের ডাকের মোহাম্মদ আকতার হোসেন পেয়েছেন ৪৪ ভোট। এছাড়া সাধারণ সম্পাদক পদে মাসুদুর রহমান (রহমান মাসুদ) পেয়েছেন ২১ ভোট ও আমাদের নতুন সময়ের আনিসুর রহমান তপন পেয়েছেন ৬ ভোট।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে আমার বার্তার বিশেষ প্রতিনিধি মেহদী আজাদ মাসুম ৮৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহনা টেলিভিশনের মাইনুল হোসেন পিন্নু পেয়েছেন ৫৫ ভোট।

সাংগঠনিক সম্পাদক পদে ৮২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আমাদের সময়ের তাওহীদুল ইসলাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমকালের মো. বাহরাম খান পেয়েছেন ৩৫ ভোট। এই পদের অপর প্রার্থী খবর সংযোগের মো. মোসকায়েত মাশরেক পেয়েছেন ২৭ ভোট।

অর্থ সম্পাদক পদে বিটিভির মো. শফিউল্লাহ সুমন, দপ্তর সম্পাদক পদে ঢাকাপোস্টের শাহাদাত হোসেন রাকিব, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে ডিবিসির বিজন কুমার দাস বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী হন।

প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে ৬৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আলোকিত বাংলাদেশের ফারুক আলম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দৈনিক ইনকিলাবের হাবিবুর রহমান (পঞ্চায়েত হাবিব) পেয়েছেন ৬৩ ভোট।

কার্যনির্বাহী সদস্য পদে যথাক্রমে নির্বাচিত হয়েছেন-  সারাবাংলা ডটনেটের ঝর্ণা রায় ৮১ ভোট, রাইজিংবিডির আসাদ আল মাহমুদ ৬৫, আজকের পত্রিকার উবায়দুল্লাহ বাদল ৬৪ ভোট, যুগান্তরের মিজানুর রহমান চৌধুরী ৬২ ভোট, জনকণ্ঠের মাহমুদ আকাশ ৫৯ ভোট, মাই টিভির মো. রাকিব হাসান ৫৪ ভোট, ডেইলি অবজারভারের মহসীনুল করিম লেবু ৪০ ও আজকের পত্রিকার আয়নাল হোসেন ৩৯ ভোট।

বিএসআরএফের ১৫২ ভোটারের মধ্যে এবারের নির্বাচনে ভোট দিয়েছেন ১৪৬ জন। নির্বাচন কমিশনের সদস্য হিসাবে দায়িত্ব পালন করেন দৈনিক জনকণ্ঠের বিশেষ সংবাদদাতা ও বিএসআরএফ-এর সভাপতি তপন বিশ্বাস ও দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুন। সহযোগিতা করেন জাগো নিউজের মাসুদ রানা।

সোহাগ/আরএস

Link copied!