Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

স্পেশাল অলিম্পিক ওয়ার্ল্ড গেমসের বিজয়ীদের সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ৮, ২০২৪, ০৫:১৭ পিএম


স্পেশাল অলিম্পিক ওয়ার্ল্ড গেমসের বিজয়ীদের সংবর্ধনা
ছবি: আমার সংবাদ

স্পেশাল অলিম্পিক ওয়ার্ল্ড গেমস বার্লিন-২০২৩ এর বিজয়ীদের সংবর্ধনা দিয়েছে সমাজকল্যাণ মন্ত্রণালয়।

বৃহস্পতিবার রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউশনে সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনির উপস্থিতিতে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে বিজয়ীদের ক্রেস্ট, ২ হাজার টাকা ও সার্টিফিকেট প্রদান করা হয়।

সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যানের আব্দুস সামাদ ফারুকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব খায়রুল আলম শেখ, সমাজ কল্যাণ অধিদপ্তরের মহাপরিচালক আবু সালেহ মুস্তফা কামাল।

উল্লেখ্য, জার্মানির বার্লিনে গত বছরের ১৭ থেকে ২৫ শে জুন স্পেশাল অলিম্পিকস ওয়ার্ল্ড গেমসে নুরুল আলমের নেতৃত্বে ১১৩ সদস্যের বাংলাদেশ দল অংশগ্রহণ করে। দলে ৭৯ জন খেলোয়াড়, ৩০ জন কোচ ও সহকারী কোচ ২ জন ডাক্তার এবং ২ জন সহকারী দলনেতা রয়েছেন।

বাংলাদেশের স্পেশাল অ্যাথলেটরা অভূতপূর্ব ক্রীড়া নৈপুণ্য দেখিয়ে ৮টি খেলায় ২৪টি স্বর্ণ, ৪টি রৌপ্য ও ৫টি ব্রোঞ্জ পদক জয় করে দেশের জন্য গৌরব বয়ে এনেছেন। মহিলা ফুটবল, মহিলা হ্যান্ডবল ও ইউনিফায়েড ভলিবলে বাংলাদেশ দল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

অ্যাথলেটিক্সে ৬টি স্বর্ণ, ৩টি রৌপ্য, ব্যাডমিন্টনে ৫টি স্বর্ণ, বোচিতে ৬টি স্বর্ণ, সাঁতারে ৪টি স্বর্ণ, ৩টি ব্রোঞ্জ, মহিলা বাস্কেটবলে ও পুরুষ হ্যান্ডবলে ব্রোঞ্জ পদক জয় করে স্পেশাল অলিম্পিকস বাংলাদেশের ক্রীড়া দল বিশ্ব ক্রীড়াঙ্গনে চমক সৃষ্টি করেছে। বাংলাদেশের এই দলে ৭৯ জন খেলোয়াড়ের মধ্যে মহিলা খেলোয়াড় ৪৬ জন এবং পুরুষ খেলোয়াড় ৩৩ জন।

ইএইচ

Link copied!