Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

আহমাদ এডুকেশন সেন্টারের বিদায় সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মার্চ ৪, ২০২৪, ০৯:৫৮ পিএম


আহমাদ এডুকেশন সেন্টারের বিদায় সংবর্ধনা

আহমাদ’স এডুকেশন ডিপ্লোমা ইন ইংলিশ অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং ছাত্রদের প্রথমবারের মতো সংবর্ধনার মাধ্যমে বিদায় অনুষ্ঠান-২০২৪ সম্পন্ন করা হয়েছে।

রোববার ঢাকার ডেমরায় আহমাদ’স এডুকেশনের ডিপ্লোমা ইন ইংলিশ এন্ড কম্পিউটার টেকনোলজির প্রাঙ্গণে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন প্রতিষ্ঠাতা শিক্ষক মাওলানা জুবায়ের আহমাদ ও অনুষ্ঠানটি পরিচালনা করেন ডিপ্লোমা ইন ইংলিশের বিভাগীয় প্রধান মাহমুদুল হাসান।

মাদরাসার প্রতিষ্ঠাতা মাওলানা জুবায়ের আহমাদ বলেন, মাদরাসার শিক্ষার্থীরা কোনো দিক দিয়ে যেন পিছিয়ে না থাকে এজন্য এরকম ব্যতিক্রম ধর্মী উদ্যোগ নেয়া হয়েছে। সারা পৃথিবীব্যাপী যাতে বাংলাদেশের সুনাম বয়ে আনতে পারে। এখানে কাওমি মাদরাসার শিক্ষার্থীরা দশ মাসে  ইংরেজিতে কথোপকথন ও বয়ান ভাষণের সক্ষমতা অর্জন করার পাশাপাশি আইএলটিএস পরীক্ষায় ৬ স্কয়ার অর্জন করতে সক্ষম হয় এছাড়াও পাশাপাশি কম্পিউটার টেকনোলজি এবং ওয়েব ডেভেলপমেন্টে দক্ষ হয়ে ওঠে এই প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা ১০ মাস থাকার পরে এখন তারা বিভিন্ন ওয়েবসাইট তৈরি করছে এবং সেগুলো বিক্রি করছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাওলানা ইব্রাহিম হাবিব বলেন, বর্তমান সময়ে ইংরেজি ভাষায় দক্ষতা অর্জনের প্রয়োজন অনস্বীকার্য। এখানকার আলেমরা ইংরেজি শিখে সারা বিশ্বে ইসলামকে ছড়িয়ে দিবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মাওলানা উবায়দুর রহমান খান নদভী, মহাপরিচালক বেফাকুল মাদরাসিল আরাবিয়া, কওমী মাদরাসা শিক্ষা বোর্ড, মাওলানা মুসা আল হাফিজ বিশিষ্ট লেখক ও আলোচক মাওলানা মুসা আল হাফিজ, বিশিষ্ট লেখক সাহিত্যিক মাওলানা যাইনুল আবেদিন, বিশিষ্ট লেখক সাহিত্যিক মাওলানা শরিফ মুহাম্মাদ, দারুননাজাত মাদরাসা অধ্যাপক মাওলানা মোয়াজ্জেম হোসেন সিদ্দিকী, আস সুন্নাহ ফাউন্ডেশন মাওলানা সাব্বির খান।

ইএইচ

Link copied!