Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

নুপুর শর্মাকে সমর্থন করে ফেসবুকে স্ট্যাটাস, যুবক আটক

মো. মাসুম বিল্লাহ

জুন ১৩, ২০২২, ০৩:৩৯ পিএম


নুপুর শর্মাকে সমর্থন করে ফেসবুকে স্ট্যাটাস, যুবক আটক

মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে আপত্তিকর মন্তব্যকারী ভারতীয় রাজনীতিবিদ ও আইনজীবী নুপুর শর্মাকে সমর্থন করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস  দেয়ার অভিযোগে সিলেটের গোয়াইনঘাটে এক যুবককে আটক করেছে পুলিশ। তার বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা দায়ের করে জেলহাজতে প্রেরণের প্রস্তুতি চলছে।

সোমবার ( ১৩ জুন) ভোর রাতে উপজেলার জাফলং চা বাগান থেকে শ্রাবণ সাঁওতাল রাজ নামে ওই যুবককে গ্রেপ্তার করে গোয়াইনঘাট থানা পুলিশ। শ্রাবণ গোয়াইনঘাট উপজেলার জাফলং চা বাগানের রাঙা সাঁওতালের ছেলে। সে জাফলং চা বাগানে ফার্মেসি ব্যবসা করতেন ও নিজেকে ডাক্তার হিসেবে পরিচয় দিতেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শ্রাবণ সাঁওতাল রাজ তার নিজ নামে ফেসবুক আইডি থেকে বিশ্বনবীকে নিয়ে কটাক্ষ, নুপুর শর্মাকে সমর্থন, অন্যধর্মের বিষয় নিয়ে ধর্মীয় উস্কানিমূলক ও ধর্মীয় অনুভূতিতে আঘাত করে তার নিজস্ব আইডি থেকে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেয়।

এই পোস্টের পর থেকেই তাকে গ্রেপ্তারের দাবিতে সোচ্চার হয়ে ওঠে মুসলিম সম্প্রদায়ের জনসাধারণ। বিষয়টি গোয়াইনঘাট থানা পুলিশের নজরে আসলে গোপন সংবাদ ও তথ্যের ভিত্তিতে গোয়াইনঘাট থানার এস আই ইমরুল কবীর জাফলং চা-বাগান থেকে তাকে গ্রেপ্তার করে।

এ বিষয়ে গোয়াইনঘাট থানার ওসি কে. এম নজরুল সাংবাদিকদের জানান, বিশ্বনবীকে কটাক্ষ ও নুপুর শর্মাকে সমর্থন করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্মীয় উস্কানিমূলক পোস্ট দেয়ার অভিযোগে গোয়াইনঘাট থানা পুলিশ শ্রাবণ সাঁওতাল রাজকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা দায়ের করে জেলহাজতে প্রেরণের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

আমারসংবাদ/এআই 

Link copied!