Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

ত্রিশালে ভূমি সেবায় অনৈতিক লেনদেন না করার আহ্বান অ্যাসিল্যান্ডের

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি

জুন ২৭, ২০২২, ০২:৫২ পিএম


ত্রিশালে ভূমি সেবায় অনৈতিক লেনদেন না করার আহ্বান অ্যাসিল্যান্ডের

ত্রিশাল সহকারী কমিশনার ভূমি হাসান আব্দুল্লাহ আল মাহমুদ এক সাক্ষাৎকারে বলেন, জমির মালিকগণ ভূমিসেবা প্রাপ্তির ক্ষেত্রে যদি হয়রানির শিকার হয়ে থাকে তাহলে সরাসরি উপজেলা সহকারি কমিশনার ভূমি কার্যালয়ে যোগাযোগ করবেন। 

তিনি আরও বলেন, যদি সেবা পেতে নির্ধারিত সময়ের থেকে বেশি বিলম্ব হয়, তাহলে সরাসরি সহকারী কমিশনার (ভূমি) ত্রিশালকে বিষয়টি অবহিত করবেন। সরাসরি সম্ভব না হলে 01733-373333 নাম্বারে কল অনুরোধ করা হয়েছে। উপযুক্ত কর্তৃপক্ষের মধ্যমে অভিযুক্তদের তাতক্ষণিকভাবে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে।

নির্ধারিত সময়ের আগেই কোনো সেবা পেতে কাউকে উৎকোচ প্রদান না করার আহব্বান জানিয়ে তিনি আরও বলেন, নিজের জমি সংক্রান্ত কাগজ-পত্রে সামান্য ক্রুটি বিচ্যুতি থাকলে তা গোপন করে সেবা প্রাপ্তির উদ্দেশ্যে কোন মধ্যস্বত্বভোগীকে অর্থ প্রদান না করার জন্য নিরুৎসাহিত করেন।

কারও নামজারটি বাতিল হলে তার কারণ জানতে উপজেলা ভূমি অফিসে এসে জবাবে সন্তুষ্ট না হলে আপিল কর্তৃপক্ষের অর্থাৎ অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বরাবর আবেদন করে সমাধান পেতে পারেন।

তিনি বলেন, কোনো অবৈধ তদবির করবেন না। একজন সচেতন নাগরিক হিসেবে আপনি আপনার অভিযোগটি লিখিতভাবে সহকারী কমিশনার (ভূমি), উপজেলা নির্বাহী অফিসার,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব),জেলা প্রশাসক এমন কি বিভাগীয় কমিশনার বরাবর জানাতে পারেন।এতে আপনি সহজেই প্রতিকার পেতে পারেন। একটি স্বচ্ছ, সুন্দর, দুর্নীতিমুক্ত ভূমি প্রশাসন গঠনে সকলের স্বতস্ফূর্ত অংশহগ্রহণ কামনা করেছেন।

আমারসংবাদ/এআই 

Link copied!