Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

বাহাদুরের ওজন ১০ মণ, দাম ৩ লাখ টাকা 

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি

জুন ২৮, ২০২২, ০৪:১৬ পিএম


বাহাদুরের ওজন ১০ মণ, দাম ৩ লাখ টাকা 

নওগাঁর ধামইরহাটে শান্ত প্রকৃতির কালো রঙের দেখতে হওয়ায় কৃষক শখ করে ষাঁড়ের নাম দিয়েছে বাহাদুর। আর বাহাদুরের জন্মের পর থেকে মানুষের মতন আদর স্নেহ দিয়ে নিজ বাড়িতে লালন-পালন করে বড় করে তুলেছেন ওই কৃষক। কোরবানির ঈদ উপলক্ষে ষাঁড়টিকে পুরোপুরি ভাবে প্রস্তুত রাখা হয়েছে।

জানা গেছে, উপজেলার আলতাদিঘী জাতীয় উদ্যানের পুর্ব পাড়ে জোতমাহমুদপুর মৌজার গোলাম হোসেনের ছেলে মো. রফিকুল ইসলামের বাড়িতে জন্ম নেয় ফ্রিজিয়ান জাতের ষাঁড়। বর্তমানে ষাঁড়টির বয়স ২ বছর ৪ মাস ও ২টি দাঁত উঠেছে। এর উচ্চতা প্রায় ৫ফুট ২ইঞ্চি এবং লম্বায় ৯ফুট। ষাঁড়টির ওজন প্রায় ১০ মণ এবং তার দাম রাখা হয়েছে ৩ লাখ টাকা।

এ বিষয়ে গরুর মালিক রফিকুল ইসলাম বলেন, ২ বছর ৪ মাস আগে আমার খামারে বাহাদুরের জন্ম হয়। এরপর থেকে কোন ক্ষতিকর ওষুধ ছাড়াই দেশীয় খাবার খাইয়ে তাকে লালন-পালন করা হয়েছে। এবার ঈদে আমি আমার ষাড়টিকে কোন হাট-বাজারে নিতে চাইনা। নিজ বাড়ি থেকে আমি তাকে বিক্রয় করতে চাই। দেশের যেকোনো প্রান্ত থেকে ষাঁড়টিকে ক্রয় করতে পারবেন।

এ বিষয়ে উপজেলা ভারপ্রাপ্ত প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মো. মনিরুজ্জামান জানান, জার্মানি হলস্টাইন ফ্রিজিয়ান জাতের গরুগুলো মূলত ২৫-২৫ মণ ওজনের হয়ে থাকে। এ জাতীয় ষাঁড় উপজেলায় বেশ কয়েকটি রয়েছে। কোরবানির হাটে এ ধরণের গরুর চাহিদা বেশি থাকে।

আমারসংবাদ/এআই 
 

Link copied!