Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

চেয়ারম্যানের আক্রোশে সাংবাদিকের উপর গাছ কাটার অভিযোগ দায়ের

মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি 

মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি 

জুলাই ১, ২০২২, ০৮:০৪ পিএম


চেয়ারম্যানের আক্রোশে সাংবাদিকের উপর গাছ কাটার অভিযোগ দায়ের

মিঠাপুকুর উপজেলার বলদিপুকুর বাসস্ট্যান্ড জামে মসজিদ ও মসজিদের জমি ফোরলেন রাস্তার কাজে অধিগ্রহণ হওয়ায় মুসল্লীদের কথা বিবেচনা করে সরকারি খাস জমিতে একটি মসজিদ নির্মাণের জন্য উদ্যোগ নেয় বলদিপুকুর বাসষ্টান্ড জামে মসজিদ কর্তৃপক্ষ। মসজিদের সভাপতি ও সম্পাদকসহ স্হানীয়রা উপজেলা প্রশাসনকে মৌখিক জানিয়ে নির্ধারিত স্হানে একটি অস্থায়ী টিনসেডের ঘর নির্মাণ করে ভাঙ্গা মসজিদের নির্মাণ সামগ্রী জমা রাখে। নতুন মসজিদ নির্মাণের উক্ত জায়গায় একটি হেলিয়ে পড়া বটগাছ প্রতিকূলতার সৃষ্টি করে। গাছটি মসজিদের সাবেক মুয়াজ্জিন মোসলেম উদ্দিন রোপন করেছিলেন। পরে তা বাতাসে হেলিয়ে পড়ে।

গাছটির বিষয়ে লেখিত ও মৌখিক জানিয়ে পায়রাবন্দ ইউনিয়নের আওয়ামী লীগের ৬নং ওয়ার্ড ও মসজিদ কমিটির সভাপতি  হাজী সিদ্দিক, বলদিপুকুর বাসস্ট্যান্ড জামে মসজিদের সাধারণ সম্পাদক মোস্তা মিয়া, ক্যাসিয়ার আশাদুল, মসজিদের মুয়াজ্জিন বাইতুল মিয়া, সদস্য আল-আমিন, ফিরোজ মিয়া, আমিনুল ইসলাম, জামাল মিয়া গাছটি অপসারণের উদ্যোগ নেয় এবং চেয়ারম্যান মাহবুবার রহমানকে ডালপালা সংগ্রহের জন্য অনুরোধ করে।

মসজিদের মুসল্লী এবং সাধারণ জনগন চাঁদা তুলে শ্রমিকদের পারিশ্রমিক দেয়। বটগাছের দাম না থাকায় উক্ত গাছটি পাশ্ববর্তী জায়গায় রেখে নতুন মসজিদের ভিত্তি দেওয়ার উদ্যোগ নিলে, গতকাল চেয়ারম্যান থানা এবং ইউএনও অফিসে অভিযোগ জানায়। সে অভিযোগে দৈনিক আমার সংবাদের মিঠাপুকুর প্রতিনিধি ও বাংলাদেশ প্রেসক্লাব মিঠাপুকুর উপজেলা শাখার সাবেক সভাপতি ও বর্তমান সিনিয়র সভাপতি রুবেল হোসাইন সংগ্রামের নাম ও উল্লেখ্য করেন।

গত- ১৩ জুন দৈনিক আমার সংবাদ অনলাইন ভার্সনসহ একাধিক সংবাদ মাধ্যমে উপজেলা জামায়াত নেতা ও পায়রাবন্দ ইউনিয়ন পরিষদের জামায়াতের নবনির্বাচিত চেয়ারম্যানের বিরুদ্ধে রক্ষক যখন ভক্ষক, ইউনিয়ন পরিষদের ভিতর থেকে জব্দকৃত সরকারি গাছ চুরি" এমন একটি সংবাদ প্রচার হইলে তিনি সাংবাদিক রুবেল হোসাইন সংগ্রামের উপর খিপ্ত হয়ে পড়েন।

মসজিদ কমিটির ১৯ জন লোকজন ৩০ জুন ইউনিয়ন পরিষদে গেলে, চেয়ারম্যান মাহবুবার রহমান জানান, সাংবাদিক রুবেল আমার পিছনে লেগে আছে,যেহেতু তার বাড়ির সামনে এই গাছ কেটেছে তাই এটার জন্য ও দায়ী। কেউ পদক্ষেপ না নিলেও আমি নেবো। মসজিদ কমিটির লোকজন চেয়ারম্যানকে জানান, সে আমাদের মসজিদ কমিটিতে নেই। সে এ বিষয়ে কিছু জানে না। 

অন্যদিকে মসজিদের সভাপতি আওয়ামী লীগ করায় তার উপর খোভ ঝাড়েন, এবং সরকার দলীয় লোকজন চেয়ারম্যানের নামে একডজন মামলা দেয়ার কথা জানান তিনি। 

এ বিষয়ে উপজেলা নির্বাহি অফিসার ফাতেমা তুজ জোহরা জানান, চেয়ারম্যান আপনার নামে ও মসজিদ কমিটির নামে গাছ কাটার অভিযোগ দিয়েছে। আপনার নাম আসার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। আমাকে তো বারবার আপনার কথাই বলছে।

মিঠাপুকুর থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান জানান, কোন রুবেল আমি সেটা জানতাম না। আপনি থানায় আসার পর বুঝলাম, আপনার বিষয়ে চেয়ারম্যানের অভিযোগ। চেয়ারম্যান মসজিদের গাছ কর্তন করার কথা না বলে রাস্তার গাছ কর্তন বলেছে। তিনি উপজেলা নির্বাহি অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) রুহুল আমিনের সঙ্গে কথা বলতে বলেন। 

এ বিষয়ে পায়রাবন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবার রহমান মাহবুব বলেন, আমি সামনে রবিবার মসজিদ কমিটির লোকজনকে ডেকেছি, ইউএনও অফিসে যাবো। মসজিদ কমিটির সদস্য না হয়েও অভিযুক্ত তার কারন জানতে চাইলে তিনি বলেন, সেটা আপনি ভালো জানেন।

কেএস 

Link copied!