Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

প্রকল্পের টাকা আত্মসাৎ, ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা

মদন (নেত্রকোনা) প্রতিনিধিঃ

মদন (নেত্রকোনা) প্রতিনিধিঃ

জুলাই ১৪, ২০২২, ০৮:৪৬ পিএম


প্রকল্পের টাকা আত্মসাৎ, ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা

প্রকল্পের টাকা আত্মসাৎ এর প্রতিবাদ করায় মোবারক হোসেন নামের এক যুবককে মারপিট করা হয়েছে। এ ঘটনায় মোবারকের বাবা মাজেদুল হক বাদী হয়ে প্রকল্পের সভাপতি ইউপি সদস্য হেলন মিয়ার বিরুদ্ধে বৃহস্পতিবার (১৪ জুলাই) থানায় একটি মামলা দায়ের করেছেন। অভিযুক্ত হেলন মিয়া নেত্রকোনার মদন উপজেলার তিয়শ্রী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য ও দড়িবিন্নী গ্রামের মৃত লিটন মিয়ার ছেলে।

পুলিশ ও স্থানীয় লোকজন সূত্রে জানা গেছে, ২০২১-২০২২ অর্থবছরে দ্বিতীয় পর্যায়ে গ্রামীণ অবকাঠামো রক্ষাণাবেক্ষণ (টি আর) প্রকল্পের আওতায় দড়িবিন্নী গ্রামের রাস্তা মেরামত বাবদ ৭০ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়। কাজ বাস্তাবয়ন করার জন্য ইউপি সদস্য হেলন মিয়াকে ওই প্রকল্পের সভাপতি করা হয়। প্রকল্পের রাস্তায় ৫/৭ হাজার টাকা মাটি কাটিয়ে বাকী টাকা আত্মসাৎ করে। রাস্তা মেরামতের টাকা আত্মসাৎ করায় একই গ্রামের মোবারক প্রতিবাদ জানায়। মঙ্গলবার (১২ জুলাই) প্রকল্পের সামনে মোবারক হোসেনকে পেয়ে ক্ষিপ্ত হয়ে ইউপি সদস্য হেলন মিয়া। পরে তার লোকজন নিয়ে মোবরককে মারপিট শুরু করে। এ সময় স্থানীয় লোকজন মোবারককে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এই ঘটনায় মোবারকের বাবা মাজেদুল হক বাদীয় হয়ে বৃহস্পতিবার (১৪ জুলাই) ইউপি সদস্য হেলন মিয়াসহ ৫ জনের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেছেন।

জানতে চাইলে অভিযুক্ত ইউপি সদস্য হেলন মিয়া মুঠোফোনে জানান, মোবারকের কাছে আমি টাকা পাই। পাওনা টাকা চাওয়ায় বাঁশ নিয়ে আমার ওপর হামলা করে মোবারক। এ সময় লোকজন ফিরানোর চেষ্টা করলে তার হাতে থাকা বাঁশ লেগে আহত হয়। এখন আমার বিরুদ্ধে থানায় মিথ্যা মামলা করেছে।  

প্রকল্পের টাকা আত্মসাৎ করার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, রাস্তা মেরামতের কাজ সুন্দর ভাবে করানো হয়েছে। এতে আমার নিজের হাত থেকে টাকা লেগেছে। প্রকল্পের কোন টাকা আমি আত্মসাৎ করিনি।

মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ফেরদৌস আলম জানান, রাস্তা মেরামতের টাকা নিয়ে তর্কবির্তক করে মোবারক নামের এক যুবককে মারপিট করা হয়েছে। এ ঘটনায় ইউপি সদস্য হেলন মিয়াসহ ৫ জনের বিরুদ্ধে বৃহস্পতিবার থানায় মামলা হয়েছে। আসামি গ্রেপ্তারের চেষ্টা চলছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম লুৎফর রহমান জানান, বিষয়টি আমি শুনেছি। মারপিটের বিষয়টি পুলিশ ব্যবস্থা নিবে। যে প্রকল্পটি নিয়ে অভিযোগ উঠেছে আমি ওই প্রকল্পের পরিদর্শনে যাবো। অনিয়ম পেলে এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।

 

Link copied!