Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪,

ত্রিশাল সড়ক দুর্ঘটনা: ট্রাকচালক ২ দিনের রিমান্ডে

মো. মাসুম বিল্লাহ

জুলাই ২০, ২০২২, ০৫:৩৯ পিএম


ত্রিশাল সড়ক দুর্ঘটনা: ট্রাকচালক ২ দিনের রিমান্ডে

ময়মনসিংহের ত্রিশালে ট্রাক চাপায় একই পরিবারের তিনজন নিহত ও মৃত মায়ের পেট ফেটে শিশু জন্ম নেয়ার ঘটনায় ঘাতক ট্রাক চালক মো. রাজু আহমেদ ওরফে সিপনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

বুধবার (২০ জুলাই) দুপুরে ত্রিশাল থানার পুলিশ শিপনকে ময়মনসিংহের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ড আবেদন করে। শুনানি শেষে বিচারক মো. তাজুল ইসলাম সোহাগ আসামির দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।

ঘাতক ট্রাক চালককে সোমবার (১৮ জুলাই) সাভার থেকে গ্রেপ্তার করে র‍্যাব।

র‍্যাবের পক্ষ থেকে বলা হয়, ট্রাকটির কাগজপত্রের মেয়াদ ছিল না। এছাড়া ওই ট্রাকের ধারণ ক্ষমতা ৭ টন হলেও দুর্ঘটনার সময় এর ওজন ছিল সাড়ে ১৩ টন।

এমনকি ভারী যান চালানোর লাইসেন্সও ছিল না চালক রাজুর। গাড়িটির ফিটনেস না থাকা এবং লাইসেন্স ছাড়া গাড়ি চালাতে দেয়ায় ট্রাক মালিকের গাফিলতিও খতিয়ে দেখা হবে বলে জানানো হয়।

ত্রিশালের সেই সড়কে ২০ বছরে আট স্বজন হারিয়েছে শিশুটি।

গত ২০ জুলাই ত্রিশালের কোর্ট ভবন এলাকায় রাস্তা পার হওয়ার সময় ট্রাকচাপায় প্রাণ হারান জাহাঙ্গীর আলম (৪০), তার ৮ মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী রত্মা বেগম (৩২) ও তাদের শিশু সানজিদা।  

এ সময় মায়ের পেট ফেটে ভূমিষ্ঠ হয় কন্যাসন্তান। পরে স্থানীয়রা নবজাতকটিকে ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে নবজাতকটিকে ময়মনসিংহ সদরের সিবিএমসি হাসপাতালে ভর্তি করা হয়। 

শিশুটি জন্ডিসে আক্রান্ত হওয়ায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।


আমারসংবাদ/টিএইচ

Link copied!