Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

শোকে জর্জরিত হাটহাজারী, জানাজায় জনস্রোত

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

জুলাই ৩০, ২০২২, ০২:২৮ পিএম


শোকে জর্জরিত হাটহাজারী, জানাজায় জনস্রোত

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার আরএন্ডজে কোচিং সেন্টার থেকে ষোলোজন শিক্ষক-শিক্ষার্থী একটি মাইক্রোবাস যোগে চট্টগ্রামের মীরসরাই উপজেলার খৈয়াছাড়া ইউনিয়নের খৈয়াছাড়া ঝর্ণায় ভ্রমণে গিয়ে ফেরার পথে ট্রেন-মাইক্রোবাস সংঘর্ষের ঘটনায় মাইক্রোবাসের চালকসহ এগারোজনের মৃত্যু হয়। এই ঘটনায় আরো সাতজন আহত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি রয়েছে, তাদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক। সন্তান হারানোর শোকে জর্জরিত হাটহাজারী বাসী, নিহতদের জানাজা নামাযে শেষ বিদায় দিতে আত্মীয়স্বজন, বন্ধুমহল, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাধারণ মানুষের ঢল নামে।

জানাজায় অংশ নিতে আসা মানুষ মাঠে জায়গা না পেয়ে রাস্তার উপর নামায আদায় করতে দেখা যায়। স্বজনদের আহাজারিতে ভারী হয়ে ওঠে হাটহাজারীর আকাশ বাতাস। নেমে আসে শোকের মাতম।

শনিবার (৩০ জুলাই) সকাল ১০টার দিকে হাটহাজারী উপজেলার চিকনদন্ডী ইউনিয়নের খন্দকিয়া এলাকার ছমদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে পাঁচজনের ও ফতেপুর ইউনিয়নের জোবরা এলাকার মদন ফকিরের মাজার প্রাঙ্গণে একজনের নামাযে জানাজা অনুষ্ঠিত হয়। পরে বেলা ১১টায় নজুমিয়া স্কুল মাঠে আরো তিন জনের জানাজা অনুষ্ঠিত হয়। এছাড়া গতকাল রাতে মারুফ ও জিসানের নামাজে জানাজা সম্পন্ন হয়েছে। এই ঘটনায় স্থানীয় সাংসদ ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ (এমপি) ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম শোক প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের নিজ নিজ আইডিতে পোস্ট করেন। এছাড়া গভীর রাতে নিহতদের পরিবারের সাথে দেখা করে তাদের সান্তনা দেন। এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এদিকে তরুণ প্রজন্মের এগারোটি তরতাজা প্রাণ হারানোর ঘটনায় স্থানীয় বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দসহ সবাই শোকা প্রকাশ করেন।

উল্লেখ্য, গতকাল শুক্রবার দুপুর দেড়টার দিকে মীরসরাই উপজেলার খৈয়াছাড়া ইউনিয়নের রেলক্রসিং এলাকায় গেইটম্যানের অবহেলায় ট্রেন-মাইক্রোবাস সংঘর্ষের ঘটনাটি ঘটে। এতে একজন মাইক্রোবাস চালক ও দশজন শিক্ষক-শিক্ষার্থীর মৃত্যু হয়।

কেএস 

Link copied!