Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

সিরাজদীখানে ৭ মাসে প্রায় ৪০ লাখ টাকার উন্নয়ন কাজ সম্পন্ন

সিরাজদীখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

সিরাজদীখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

জুলাই ৩০, ২০২২, ০৬:০০ পিএম


সিরাজদীখানে ৭ মাসে প্রায় ৪০ লাখ টাকার উন্নয়ন কাজ সম্পন্ন

মুন্সীগঞ্জের সিরাজদীখান উপজেলার বয়রাগাদী ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ৭ মাসে প্রায় ৪০ লাখ টাকার উন্নয়ন কাজ করেছেন বর্তমান ইউপির চেয়ারম্যান গোলাম হাবিবুর রহমান সোহাগ। তিনি নির্বাচনের আগে ইউনিয়নবাসীকে কথা দিয়েছিলেন ৯টি ওয়ার্ডে ব্যাপক উন্নয়ন করবেন। নির্বাচিত হওয়ার পর থেকেই ইউনিয়নের বিভিন্ন উন্নয়ন কাজ করে যাচ্ছেন।

শনিবার (৩০ জুলাই) বেলা ১১ টার দিকে সরেজমিনে দেখা যায়, বয়রাগাদী ইউনিয়নের কয়েকটি ওয়ার্ডে বিভিন্ন উন্নয়ন কাজের চিত্র দেখা গেছে।

বয়রাগাদী ইউনিয়ন পরিষদ সূত্রে জানা যায়, বয়রাগাদী-তালতলা প্রধান সড়ক থেকে ইব্রাহিম শেখের বাড়ি পর্যন্ত মাটির রাস্তা, মরহুম আরজ খানের বাড়ীর পর্যন্ত রাস্তা পুন:নির্মাণ, ছোট পাউলদিয়া আলেকচান তালুকদার বাড়ি থেকে শ্যামল দাসে বাড়ী পর্যন্ত রাস্তা পুন:নির্মাণ, বাহেরঘাটা বড় রাস্তার পাশে ইসমাঈল দেওয়ানের জমির সামনে থেকে খালপাড়া পর্যন্ত রাস্তা পুন:নির্মাণ, বয়রাগাদী (গোবরদী বেপারী বাড়ী) মিলন মিয়ার বাড়ীর সামনে থেকে বয়রাগাদী সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত মাটির রাস্তা সংস্কার ও ইটের সলিং, বয়রাগাদী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনের চেয়ারম্যানের কক্ষের টয়লেট সংস্থার, রং করণ, ১২টি হাতল ও ৫টি বৈদ্যুতিক পাখা ক্রয়, ছোট পাউলদিয়া জলিলিয়া মাদ্রাসার সামনের দুই পাশে মাটির রাস্তা সংস্কার, ছোট পাউলদিয়া দুদু দত্তের জমির সামনে থেকে মরহুম গোলাম মোস্তফা চেয়ারম্যান বাড়ী পর্যন্ত রাস্তা আরসিসিকরণ, রায়েরবাগ সুধীন্দ্র পালের বাড়ী থেকে আবেদ আলীর বাড়ী পর্যন্ত রাস্তা নির্মাণ, বয়রাগাদী ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য স্টিলের আলমারি, কাঠের র‌্যাক ক্রয়, বয়রাগাদী ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ল্যাপটপ বিতরণ, ইউনিয়নের অসহায় ও দরিদ্র নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ, উত্তর গোবরদী গ্রামের আমির হামজার বাড়ীর সামনে খালের ওপর কাঠের পোল নির্মাণ, রায়েরবাগ হোসেন মেম্বারের বাড়ীর সামনে খালের ওপর কাঠের পোল নির্মাণ, ৩টি মসজিদে অর্থ বিতরণ, সুপ্রিয় পানি সরবরাহের জন্য ইউনিয়নের প্রায় ৩০টি নলকূপ সহ প্রায় ৪০ লাখ টাকার বিভিন্ন কাজের উন্নয়ন করা হয়।

বাহেরঘাটা গ্রামের বাসিন্দা মো.সজীব আহাম্মেদ বলেন, এইবার নির্বাচনে জয়ী হওয়ার আগে গোলাম হাবিবুর রহমান সোহাগ চেয়ারম্যান সাহেব কথা দিয়েছিল আমাদের এলাকার রাস্তা করে দিবেন। তিনি নির্বাচিত হয়ে পরিষদে বসার পর পর আমাদের রাস্তাটি নির্মাণ করে দেওয়ায় তাকে ধন্যবাদ জানাই।

গোবরদী গ্রামের বাসিন্দা আব্দুল্লাহ আল মামুন বলেন, আমি ইউনিয়ন পরিষদের একটি সার্টিফিকেটের জন্য গিয়ে ছিলাম। আমাদের নতুন চেয়ারম্যান খুবই আন্তরিক। তিনি যাওয়ার পর সাথে সাথে দিয়ে দিলেন। এতে খুবই ভালো লাগছে।

বয়রাগাদী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সেন্টু মিয়া বলেন, আমাদের ইউনিয়ন পরিষদ থেকে চেয়ারম্যান সাহেব দুইটি ল্যাপটপ দিয়েছে। এতে করে আমাদের শিক্ষার কার্যক্রম অনেকগুণ বেড়ে গেছে। আরও কয়েকটি ল্যাপটপ পেলে আরো কার্যক্রম বাড়বে বলে আমি মনে করি।

বয়রাগাদী ইউপির ৮ নং ওয়ার্ড সদস্য মো. ইয়াসিন শেখ বলেন, এবার নির্বাচনে সোহাগ চেয়ারম্যান নির্বাচিত হয়ে আসার পর ইউনিয়নের ৯টি ওয়ার্ডে সমান ভাবে উন্নয়ন কাজ করে যাচ্ছেন। তিনি আমাদের ইউপি সদস্যদের সাথে নিয়েই কাজ করছেন। আগে যেসব রাস্তাঘাটগুলো খানাখন্দ ছিল সেগুলো পুন.নির্মাণ করে দিচ্ছেন। এতে করে জনগণের অনেকটাই দুর্ভোগ কমেছে। সেজন্য চেয়ারম্যান সাহেবকে ধন্যবাদ জানাই।

বয়রাগাদী ইউপির চেয়ারম্যান গোলাম হাবিবুর রহমান সোহাগ বলেন, জনগণ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। আমি জনগণের সেবা করতে এসেছি। সরকারি বরাদ্দ পেয়ে ইউনিয়নের বিভিন্ন উন্নয়ন কাজ চালিয়ে যাচ্ছি। ভবিষ্যতে বরাদ্দ আরো বেশি পেলে এই ইউনিয়নের আরো বেশি উন্নয়ন করার চেষ্টা করব ইনশাল্লাহ। ইউনিয়নবাসীর দুঃখ কষ্ট দূর করতে আমার প্রচেষ্টা সর্বদা চলমান থাকবে। এছাড়া যে সকল সেবা ইউনিয়ন পরিষদে আছে, সেসকল সেবা বিনামূল্যে পাবেন। সে লক্ষ্যেই সবসময়ই ইউনিয়ন পরিষদের সচিবকে বলে দেওয়া আছে। ইউনিয়নবাসী যেন ইউনিয়ন পরিষদে এসেই তাদের প্রয়োজনীয় কাজগুলো সেরে যেতে পারে সে জন্য সহযোগিতা ইউনিয়ন পরিষদ থেকে সবসময় করা হবে।

 

Link copied!