Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

ইউএনও‘র হস্তক্ষেপে আত্মহত্যার হাত থেকে রক্ষা পেল যুবক

কালিগঞ্জ, সাতক্ষীরা প্রতিনিধি

কালিগঞ্জ, সাতক্ষীরা প্রতিনিধি

আগস্ট ২, ২০২২, ০৫:৫০ পিএম


ইউএনও‘র হস্তক্ষেপে আত্মহত্যার হাত থেকে রক্ষা পেল যুবক

সাতক্ষীরার কালিগঞ্জে আকাশ সরকার নামে এক যুবক প্রেমে ব্যর্থ হওয়ায় ফেসবুক লাইভে এসে আত্মহত্যা করার চেষ্টা চালায়। সোমবার (১ আগস্ট) সকালে তিনি আত্মহত্যার চেষ্টা চালায়। আকাশ উপজেলার নলতা ইউনিয়নের ঈসাপুর গ্রামের নিত্য সরকারের ছেলে।

জানা যায়, সকাল ১১ টার দিকে নিজ ফেসবুকে এসে আত্মহত্যার হুমকি প্রদান করতে থাকে। তাৎক্ষণিক পার্শ্ববর্তী আশাশুনি উপজেলা নির্বাহী কর্মকর্তার নজরে আসলে তিনি বিষয়টি কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলামকে জানান।

খন্দকার রবিউল ইসলাম খুব দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যুবকটিকে উদ্ধার করেন।

এরপর নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলাম ঘটনার বর্ণনা দিয়ে তার ফেসবুকে লিখেছেন : আবেগের কাছে পারিবারিক সম্পর্ক কতটা ঠুনকো। নলতা ইউনিয়নের আকাশ সরকার নামে এই ছেলেটির প্রেমিকার সঙ্গে ব্রেক আপ হওয়ার পর একমাত্র সন্তান হওয়া সত্বেও দরিদ্র পিতা-মাতার কথা না ভেবে লাইভে ফেসবুক লাইভে এসে আত্মহত্যা করার হুমকি দেয়।

তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাকে কাউন্সিলিং করলাম। কোনভাবেই সে ঘর থেকে বের হবে না কোন কথাই শুনবে না। অনেক কাউন্সেলিংয়ের পর তাকে উদ্ধার করা সম্ভব হলো তবে কিছু ঘুমের বড়ি খেয়ে ফেলেছিল। সে কি খেয়েছিল এ কথাও বলবে না।

তাকে যাতে চিকিৎসা না করানো যায় এজন্য বলবে না। তাকে আশ্বস্ত করলাম তার প্রতি অন্যায় হয়ে থাকে বা তার প্রতি যদি কোন প্রতারণা হয়ে থাকে সেটা সঠিক বিচার করা হবে। প্রতিশ্রুতি দিয়ে কাউন্সেলিংয়ের মাধ্যমে তার কাছ থেকে জানা যায় সে ঘুমের ওষুধ খেয়েছে। এরপর তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করিয়ে তার চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত আলহামদুলিল্লাহ সুস্থ আছে।

উপজেলা নির্বাহী অফিসার আশাশুনিকে অসংখ্য ধন্যবাদ লাইভটি আমার নজরে আনার জন্য। আবেগে পড়ে পিতা মাতার কথা মাথায় না নিয়ে সন্তানেরা এরূপ সিদ্ধান্ত নেয় একটি পরিবারের জন্য কতটা মঙ্গলজনক একবারও তারা ভাবে না।

এদিকে কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাটি জানার পর তাৎক্ষণিকভাবে এই মহৎ উদ্যোগ গ্রহণ করে যুবকটিকে আত্মহত্যার পথ থেকে ফিরিয়ে নিয়ে আসায় সর্বমহলে প্রশংসিত হয়েছেন।

আমারসংবাদ/এসএম

Link copied!