Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

কোনাবাড়িতে হিজড়া বানাতে শতাধিক যুবকের লিঙ্গ কেটে ফেলার অভিযোগ

অজয় সরকার ঝুটন

অজয় সরকার ঝুটন

আগস্ট ১৪, ২০২২, ১২:৫৩ পিএম


কোনাবাড়িতে হিজড়া বানাতে শতাধিক যুবকের লিঙ্গ কেটে ফেলার অভিযোগ

গাজীপুরের কোনাবাড়ি বাইমাল এলাকায় শতাধিক তরুণ যুবকের লিঙ্গ কেটে হিজরা বানানোর অভিযোগ উঠেছে প্রতারক বাবু হিজরা বিরুদ্ধে। এই হিজরাদের অধিকাংশই এক সময় স্বাভাবিক জীবন-যাপন করতেন। কেউবা চাকরি, কেউবা পড়ালেখা করতেন। কিন্তু সেই সময় পরিচয় হয় বাবু নামে এক ভুয়া হিজরা সাথে। সেই পরিচয় থেকে বিভিন্ন সময় অর্থ, জামা-কাপড়, খাবার-দাবারসহ অনেক সুখ ও আরাম আরাশের কথা তাদের কে খুলনা, যশোর ও মিরপুর থেকে একটি চক্রের মাধ্যমে লিঙ্গ কাটা হয়। আর বাবু হিজরার মাধ্যমে এমন হিজরা হওয়ার যুবকের সংখ্যাও কয়েকশ।

প্রথম প্রথম সময় ভালো কাটলেও, এখন তাদের অবস্থা করুন। এক সময় দোকানপাট, বাজার, গাড়ি, মানুষের বাড়ি থেকে চাল, নগদ টাকা তুলে দিতেন বাবু হিজরার কাছে গত কয়েকদিন হল শতাধিক হিজরার জমানো টাকা নিয়ে উধাও বাবু হিজরা। এর আগে বাবু হিজরার কাছে টাকা চাওয়ায় বাবু হিজরা তাদের কে মারধর করে ও হত্যার হুমকি দেয়।

এই চক্রটি হিজড়া নামের আড়ালে লিঙ্গ কর্তন করে শত শত যুবক গাজীপুরের বিভিন্ন স্থানে চাঁদাবাজি, মাদক ব্যবসা, খুন-খারাবিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড জড়িয়ে পড়ছে। চাঁদাবাজির টাকায় গড়ে তুলেছে বাড়ি-গাড়ি অঢেল সম্পদ। গাজীপুরের বিভিন্ন পাড়া-মহল্লায় এইসব হিজড়ারা নিয়োগ দিয়ে রেখেছে নিজস্ব সোর্স। ওই সোর্সের মাধ্যমেই কোনো নবজাতক জন্ম গ্রহণের সঙ্গে সঙ্গে তারা খবর পেয়ে যায়। আর সে তথ্যের ভিত্তিতে বেঁধে দেয় চাঁদার পরিমাণ।

থানায় অভিযোগকারী টুসু হিজরা বলেন, বাবু হিজরা একটা ভন্ড হিজরা এই কথায় বলায় তাকে মারধর করে এবং রাতে তার বাসায় লোক পাঠিয়ে হত্যার হুমকি দেয় বাবু হিজরা।

টাপুর হিজরা বলেন, টাকার বিনিময়ে তাদের কে বিক্রি করা হয় বিভিন্ন সর্দারের কাছে। তারা এমন কাজ আর করতে চাই না সরকারের কাছে কর্মসংস্থান চাই তারা।

কালু হিজরা বলেন, বেড়াতে নিয়া যাবার কথা বলে তাকে ঢাকা মিরপুর থেকে অপারেশনের মাধ্যমে তার লিঙ্গ কেটে তাকে হিজরা বানিয়েছে বাবু হিজরা।

গাজীপুর জেলার সমাজসেবা কর্মকর্তা এসএম আনোয়ারুল করিম বলেন, হিজরাদের জীবন মান উন্নয়নের কর্মসংস্থানের ব্যবস্থা রয়েছে। যদি কেউ অপরাধের সাথে জড়িত হয় তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া জরুরি বলে মনে করেন তিনি।

কেএস 

Link copied!