Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

সন্তান বিক্রি করতে চাওয়া সেই সোনালীর পাশে জেলা প্রশাসক

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

আগস্ট ১৪, ২০২২, ০৪:৩৫ পিএম


সন্তান বিক্রি করতে চাওয়া সেই সোনালীর পাশে জেলা প্রশাসক

খাগড়াছড়িতে মানসিক ভাবে কিছুটা ভারসাম্যহীন সন্তানকে বিক্রি করতে চাওয়া মা সোনালী চাকমার পাশে দাঁড়িয়েছেন জেলা প্রশাসন।

সোনালী চাকমার ভাই ভারতব চাকমা বলেন, ‘দিদি মানসিকভাবে কিছুটা ভারসাম্যহীন। মৃগী রোগী। এ জন্য মাঝেমাঝে এলোমেলো কথা বলেন। বৃহস্পতিবার খাগড়াছড়ি বাজার থেকে এক চেয়ারম্যান ফোন করে ছেলেকে বিক্রি চেষ্টার কথা জানালে বাবা গিয়ে দিদি ও ভাগিনাকে নিয়ে আসেন।

রোববার (১৪ আগস্ট) সকালের দিকে খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয়ে মা সোনালী চাকমার হাতে সঞ্চয়পত্র করার জন্য এক লাখ টাকার চেক হস্তান্তর করেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

এ সময় ছেলে রাম কৃষ্ণ চাকমার ভবিষ্যত সুরক্ষা ও পড়ালেখার সুবিধা নিশ্চিতে থাকা সমাজসেবা পরিচালিত সরকারি শিশু পরিবারে থাকার ব্যবস্থা করা হয়।

এ ছাড়া সোনালী চাকমার জন্য প্রধানমন্ত্রীর প্রতিশ্রতি গৃহহীনদের জন্য ঘর প্রকল্পের আওতায় ঘর তৈরী করে দেয়ার প্রতিশ্রতি দেন জেলা প্রশাসক। পাশাপাশি, সোনালী চাকমার শারীরিক পরীক্ষা করে তার সুচিকিৎসা ও মানসিক ভারসাম্যহীন হলে প্রতিবন্ধী ভাতার আওতায় আনা হবে বলেও জানানো হয়।

গণমাধ্যমের ভূমিকাকে প্রশংসা করেন জেলা প্রশাসক। এ সময় খাগড়াছড়ি সমাজসেবার উপ-পরিচালক মনিরুল ইসলাম, ভাইবোন ছড়া ইউনিয়নের চেয়ারম্যান সুজন চাকমা, খাগড়াছড়ি প্রেস ক্লাব সভাপতি জীতেন বড়ুয়া ও সাংবাদিক ইউনিয়ন সভাপতি প্রদীপ চৌধুরী উপস্থিত ছিলেন।

গত বৃহস্পতিবার অভাবের তাড়নায় নিজের ছয় বছর বয়সী ছেলে রাম কৃষ্ণ চাকমাকে বিক্রির উদ্দেশে খাগড়াছড়ি বাজারে নিয়ে যান মা সোনালী চাকমা। এ সময় তার মূল্য হাকা হয় ১২ হাজার টাকা। স্থানীয় এক জনপ্রতিনিধির হস্তক্ষেপে বিক্রির হাত থেকে রক্ষা পায় রামকৃষ্ণ। ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল ও বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচারের পর তাদের পাশে দাঁড়াচ্ছেন বিত্তবানরা।

কেএস 
 

Link copied!