Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

‘স্বাধীনতা বিরোধী শক্তিকে আর ক্ষমতায় আসতে দেয়া হবে না’

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি

আগস্ট ১৭, ২০২২, ০৭:০৬ পিএম


‘স্বাধীনতা বিরোধী শক্তিকে আর ক্ষমতায় আসতে দেয়া হবে না’

আগস্ট মানেই শোকাবহ মাস। আগস্ট মাস যখনই আসে তখনই স্বাধীনতা বিরোধী শক্তি মাথা চারা দিয়ে উঠে। ১৯৭৫ সালে ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে এদেশে হত্যাযজ্ঞে মেতে উঠেছিল স্বাধীনতা বিরোধী চক্র। কিন্তু আওয়ামীল তা আর হতে দেবে না। দেশরত্ন শেখ হাসিনার হাত ধরে দেশ আজ ঐক্যবদ্ধ ও সুশৃংখল শক্তিশালী রাজনৈতিক সংগঠনে পরিণত হয়েছে। আ.লীগের নেতৃত্বে এদেশে মানুষ আজ ঐক্যবদ্ধ।

তিনি বলেন, বাংলা মাটিতে আর কোনোদিন স্বাধীনতা বিরোধী শক্তিকে ক্ষমতায় আসতে দেয়া হবে। আগস্ট মাসের শোককে শক্তিতে রুপান্তরিত করতে এবং বিএনপি, জামায়াতের দেশ বিরোধী ষড়যন্ত্র সৃষ্টির প্রতিবাদে মানিকছড়ি উপজেলা আ.লীগ ও সকল সংগঠনের উদ্যোগে আয়োজিত বিশাল শোক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ২০০৫ সালের এই দিনে বিএনপি-জামায়াত জোট সরকার সারাদেশে সিরিজ বোমা হামলা চালিয়েছিল। তারা নির্বাচনকে সামনে রেখে আবারও দেশবিরোধী নানা ষড়যন্ত্রে মেতে উঠেছেন। তাই স্বাধীনতা বিরোধী শক্তিকে রুখে দিতে ও বঙ্গবন্ধুর সোনার বিনির্মানে সকলকে একসাথে কাজ করারও আহব্বান জানান তিনি।

বুধবার (১৭ আগস্ট) বিকেল সাড়ে ৪ টায় উপজেলা টাউন হল সংলগ্ন মাঠে উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দিন ও সাংগঠনিক সম্পাদক মো. রফিকুল ইসলাম’র সঞ্চালনায় শোক সমাবেশের সভাপতিত্ব করেন উপজেলা আ.লীগের সভাপতি মো. জয়নাল আবেদীন। এতে স্বাগত বক্তব্য রাখেন, জেলা মহিলা আ.লীগ সাধারণ সম্পাদিকা শাহিনা আক্তার। সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রন বিক্রম কিশোর ত্রিপুরা, সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী, যুগ্ন-সম্পাদক ও জেলা পরিষদ সদস্য এম.এ. জব্বার, সাংগঠনিক সম্পাদক মো. দিদারুল আলম।

এর আগে দুপুর দেড়টায় প্রথমে ১নং মানিকছড়ি ইউনিয়ন পরিষদ সংলগ্ন বঙ্গবন্ধু মুরাল উদ্বোধন শেষে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নব নির্মিত ভবণের শুভ উদ্বোধন করেন এবং উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দিন’র বাস ভবণ সংলগ্ন নবগঠিত মানিকছড়ি উপজেলা আ.লীগের কার্যনির্বাহী সংসদের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। এ সময় কার্যনির্বাহী সংসদের সকল সদস্যদের ফুল দিয়ে ও পরিচিতি ফাইল তুলেদেন অনুষ্ঠানের প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। পরে বিকেল সাড়ে চারটায় উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের উদ্যোগে উপজেলা টাউন হল সংলগ্ন মাঠে বিশাল শোক সমাবেশে যোগ দেন অতিথিরা।

কেএস 

Link copied!