Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

ঝালকাঠিতে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি

আগস্ট ২০, ২০২২, ০৫:৫৯ পিএম


ঝালকাঠিতে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

ঝালকাঠির রাজাপুর উপজেলার সাতুরিয়া এলাকা থেকে এক দম্পতির রহস্যজনক মরদেহ উদ্ধার করেছে রাজাপুর থানা পুলিশ।

শনিবার (২০ আগস্ট) বেলা ১১ টায় রাজাপুর থানা পুলিশ ঐ এলাকার চান্দের বাড়ি মহল্লার থেকে স্বামী মোঃ ফোরকান (৪৫) ও স্ত্রী মাহিনুর বেগম (৪০) নামের দম্পতির মরদেহ মৃতের ছোটভাই রুবেলের অলিসান পাকা ভবন থেকে গেট ভেঙে উদ্ধার করা হয়।

এ সময়ে অসুস্থ অবস্থায় গৃহকর্তা রুবেলের স্ত্রী মাহফুজা (৩০), মেয়ে সারামনি (৫) ও মৃত দম্পতির ছেলে মাইনুল (১৪) কে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে। রাজাপুর হাসপাতালের জরুরী বিভাগ থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদের বরিশালে শেবাচিমে পাঠানো হয়েছে।

হাসপাতালের জরুরী বিভাগের কর্মরত চিকিৎসক আমির হোসেন জানান, ঐ তিনজন আশংকামুক্ত রয়েছেন।

দুর্ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন ঝালকাঠির জেলা প্রশাসক মোঃ জোহর আলী, পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান খান, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. মাসুদ রানা সহ জেলা ও বিভাগীয় পুলিশের সিআইডি ইউনিট।

ঘটনাস্থল পরিদর্শনকালে স্বজনেরা জানিয়েছেন, ১৯ আগস্ট শুক্রবার রাতে ভবনের তিনটি রুমে এরা সকলে ঘুমিয়ে ছিলো। শনিবার সকাল ১১ টা অবধি তারা কেউ ভবনের দরজা না খোলা এবং ফোন না ধরলে সন্দেহ দানা বাধে। এরপরে ছাদের গেট ভেঙে ভেতরে প্রবেশ করে স্বজনেরা দম্পতির নিথর মৃতদেহ দেখতে পায় এবং অসুস্থদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। ভবনের দুইটি রুমে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রের (এসি) থাকলেও তার ইনডোর ও আউটডোর ইউনিট ছিলো অক্ষত। বৈদ্যুতিক সট সাকিট কিংবা বিস্ফোরণের দৃশ্যমান কোন আলামত চোখে পরেনি। পুলিশ প্রাথমিক ভাবে ধারণা করছে এসি থেকে আর-২২ / আর-৪১০ গ্যাস নির্গত হয়ে এই পরিস্খিতি সৃষ্টি হয়েছে।

গ্যাস বিশেষজ্ঞরা জানান, এসিতে ব্যবহার করা হয় আর-২২ গ্যাস, কোনোটিতে আর-৪১০। এই দুই ধরনের গ্যাসের কোনোটিই আগুন জ্বলতে সহায়তা করে না। তবে আর-২২ গ্যাস আগুনের সংস্পর্শে এলে নিজের রূপ পাল্টে উৎপন্ন করে নতুন গ্যাস। এটি নিঃশ্বাসের সঙ্গে মানুষের শরীরে প্রবেশ করলে তীব্র যন্ত্রণার পাশাপাশি শ্বাসকষ্ট শুরু হয়। তবে ঐ ভবনে আগুন লাগার কোন আলামত দেখা যায়নি। আর-২২ গ্যাস আগুনে না পুড়েও যদি এই গ্যাস নিঃশ্বাসের সঙ্গে কারো শরীরে যায়, তাহলেও তার ক্ষতি হবে।

এ বিষয়ে রাজাপুর থানার ওসি পুলক চন্দ্র রায় একজন আহতের বরাত দিয়ে জানান, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে এসি থেকে বিস্ফোরণ হলে গ্যাস নির্গত হয়ে ভিতরে অবস্থানরত ২ জন মারা যায় এবং ৩ জন জ্ঞান হারিয়ে ফেলে। এ বিষয়ে তদন্ত করে দেখা হচ্ছে। এখন পর্যন্ত ঘটনার বিষয়ে চূড়ান্ত ভাবে কিছু বলা যাচ্ছে না। মৃতদের লাশ ময়না তদন্তের জন্য ব্যবস্থা নেয়া হচ্ছে।

কেএস 

Link copied!