Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

খোকসায় একটু বৃষ্টি হলেই হাঁটু পানি

মিলন (কুষ্টিয়া) খোকসা

মিলন (কুষ্টিয়া) খোকসা

আগস্ট ২৪, ২০২২, ০৬:০২ পিএম


খোকসায় একটু বৃষ্টি হলেই হাঁটু পানি

সামান্য বৃষ্টিতেই হাঁটু পানিতে তলিয়ে যায় খোকসা উপজেলা প্রধান সড়কের রাস্তাগুলো। আর এ কারণে চরম দুর্ভোগ পোহাতে হয় পথচারী ও কোমলমতি শিশুদের।

গত কয়েক দিনের টানা বর্ষণ একটু বৃষ্টি হলেই  খোকসা উপজেলার সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়‍‍`র সামনে, খোকসা বাজারের প্রধান সড়ক বাটা শোরুমের সামনে, কমলাপুর গার্লস হাই স্কুলের সামনে, জানিপুর ভূমি অফিস ও রাজিনাপুর বাঁচতে শেখা মোড়ের সামনে দীর্ঘদিন ধরে এ দলবদ্ধতা দেখা দিচ্ছে।

একটু বৃষ্টি হলে এসব এলাকায় স্কুল-কলেজের ছাত্র ছাত্রী ও পথচারীরা সবাই পড়েন ভোগান্তিতে। মারাত্মকভাবে বিঘ্ন ঘটছে।

খোকসা পৌরসভা ২০০১ সালে নির্মিত হলেও ২১ বছরেও চোখে পড়ার মতো কোন উন্নয়ন সেবা পৌরবাসীর নজরে পড়েনি বলে স্থানীয় বাসিন্দা আমিরুল ইসলাম বাবু আক্ষেপ করে বলেন একটু বৃষ্টি হলেই শহর এলাকাসহ বিভিন্ন স্কুল কলেজের সামনে জলাবদ্ধতা দেখা দেয়, সেই সাথে এ টানা বর্ষণে প্রধান প্রধান সড়কে জলাবদ্ধতা সৃষ্টির কারণে বড় বড় খানাখন্ডে পরিণত হয়েছে। পৌর কর্তৃপক্ষের উদাসীনতাকেই জলবদ্ধতার কারণ এবং সেই সাথে শতভাগ ড্রেন স্থাপন না করাকেও দায়ী করছেন। সেই সাথে সন্ধ্যা হলেই শহরের আশপাশ ভুতুড়ে অন্ধকার হয়ে পড়ে। এদিকে হাতে গোনা কয়েকটা খামায় বিদ্যুৎ ভাল্ব দেখা গেলেও দীর্ঘদিন নষ্ট হয়ে পড়ে আছে।

এ ব্যাপারে খোকসা উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রিপন বিশ্বাস বলেন পৌর শহরের মধ্যে ড্রেনেজ ব্যবস্থা অতি দ্রুত করা দরকার। আর সেটি না থাকার কারণে এ সমস্যা দেখা দিচ্ছে।

এ ব্যাপারে জানতে চাইলে খোকসা পৌরসভার মেয়র প্রভাষক মোঃ তারিকুল ইসলাম জানান, আমি দেখেছি অতি দ্রুতই জলাবদ্ধতার নিরসনে পরিকল্পনা করা হচ্ছে। শীঘ্রই জলাবদ্ধতা নিরসন হবে। ভোগান্তি কমবে।

কেএস 

Link copied!