Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪,

বেশি দামে সার বিক্রি করায় জরিমানা

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনা প্রতিনিধি

আগস্ট ২৯, ২০২২, ০৪:২৮ পিএম


বেশি দামে সার বিক্রি করায় জরিমানা

নেত্রকোনার মদনে মূল্য তালিকা প্রদর্শন না করা ও নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে সার বিক্রি করায় চার ডিলারকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২৯ আগস্ট) দুপুরে মদন পৌরশহরে বাজার মনিটরিং সংক্রান্ত এ অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এ সময় মূল্য তালিকা প্রদর্শন না করা ও নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে সার বিক্রি করায় মের্সাস মাতৃ-পিতৃ ট্রেডার্সকে ২০ হাজার, মেসার্স স্বপন কুমার পালকে ১০ হাজার, মেসার্স কাইয়ুম ট্রেডার্সকে ১৫ হাজার ও মেসার্স বিপাশা ট্রেডার্সকে ১৫ হাজার টাকাসহ মোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

ন্যায্য দামে কৃষকের সার প্রাপ্তি নিশ্চিত করতে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহাকারী পরিচালক ওসমান গনী এ অভিযান পরিচালনা করেন।

এ সময় জেলা কৃষি বিপনণ কর্মকর্তা হাবিল উদ্দীন ও আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে জেলা পুলিশ লাইনের কয়েকজন পুলিশ সদস্য মঙ্গে ছিলেন।

সহাকারী পরিচালক ওসমান গনী এ তথ্য নিশ্চিত করে বলেন, কৃষক যেন সরকার নির্ধারিত মূল্যে সার কিনতে পারেন, এটি নিশ্চিত করতেই এ অভিযান পরিচালনা করা হয়। এতে মূল্য তালিকা প্রদর্শন না করা ও নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে সার বিক্রি করায় ওই চার প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। সেইসাথে তাদের সতর্ক করা হয়। ভোক্তার অধিকার নিশ্চিত করতে প্রতিনিয়ত জেলার বিভিন্ন উপজেলায় অভিযান চালানো হচ্ছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

কেএস 

Link copied!