Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

সিরাজদীখানে বিদ্যুৎ স্পৃষ্টে শ্রমিকের মৃত্যু

সিরাজদীখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

সিরাজদীখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

সেপ্টেম্বর ৫, ২০২২, ০৪:৫৪ পিএম


সিরাজদীখানে বিদ্যুৎ স্পৃষ্টে শ্রমিকের মৃত্যু

গাছের ডাল কাটতে গিয়ে মুন্সীগঞ্জের সিরাজদীখান উপজেলার উত্তর মধ্যপাড়া গ্রামে বিদ্যুত স্পৃষ্ট হয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। শ্রমিকের নাম আব্দুল হক তালুকদার পূনাম (৪৫)।

সোমবার সকালে ৮ টার দিকে ওই গ্রামের সাবেক ইউপি চেয়ারম্যান মজিবুর রহমানের বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত শ্রমিক পূনাম একই গ্রামের মৃত সিদ্দিক তালুকদারের ছেলে।

স্থানীয়রা জানান, সাবেক ইউপি চেয়ারম্যানের বাড়ির কড়ই গাছ কাটার জন্য ৩ জন শ্রমিক ভাড়া করা হয়। শ্রমিক পূনাম গাছের উপর চড়ে ডাল কাটতে গেলে ১১ কেভি সঞ্চালন লাইনের বৈদ্যুতিক তাদের সঙ্গে জড়িয়ে পড়েন। এতে ওই শ্রমিক গাছের সঙ্গে ঝুলে থাকেন। খবর পেয়ে সকাল ৯ টার দিকে সিরাজদীখান ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছে লাশ উদ্ধার করে।

নিহত আব্দুল হক তালুকদার পূনামের চাচতো ভাই মো. ফিরোজ বলেন, সকালে আমার চাচাতো ভাই কাজে গিয়েছে। তার কিছুক্ষণ পর আমরা শুনতে পারি সে গাছ কাটার সময় বিদ্যুতের তারের সাথে আটকে গিয়েছে গাছে ঝুলে রয়েছে। আমরা সাথে সাথেই সে এলাকায় গিয়ে দেখি আমার ভাই গাছের সাথে ঝুলে রয়েছে।

পরে ফায়ার সার্ভিসের লোকজন এসে ভাইয়ের মরদেহটি গাছ থেকে নামিয়েছে। শুনেছি আমার ভাই বিদ্যুতের তারের সাথে ডাল গুলো কাটতে চাই নি। মালিকপক্ষ অনেক বার বলায় তারের সাথে থাকা ডাল গুলো কারতে গিয়েই তার মৃত্যু হয়।

সিরাজদীখান থানার ওসি একেএম মিজানুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, ময়নাতদন্তের জন্য শ্রমিকের লাশ মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর পদক্ষেপ নেওয়া হবে।

উপজেলার তালতলা পল্লী বিদ্যুত অভিযোগ কেন্দ্রের ইনচার্জ ওয়ারেশ আহমেদ শামীম বলেন, খবর পাওয়ার পরপরই আমরা বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছিলাম।

এআই

 

Link copied!