Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

রেলওয়ে নিয়োগবিধি ২০২০ সংশোধন

পদোন্নতিকার্যক্রম চালুসহ ৮ দফা দাবীতে স্মারকলিপি

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম ব্যুরো

সেপ্টেম্বর ৫, ২০২২, ০৭:৫৪ পিএম


পদোন্নতিকার্যক্রম চালুসহ ৮ দফা দাবীতে স্মারকলিপি

বাংলাদেশ রেলওয়েতে কর্মরত ১১-২০ তম গ্রেডে কর্মরত কর্মচারীদের পদোন্নতি কার্যক্রম দীর্ঘদিন যাবত বন্ধ, নিয়োগবিধি, ২০২০ সংশোধনসহ ০৮ দফা দাবীতে অফিস কর্মচারী পরিষদ বাংলাদেশ রেলওয়ে এর মহাপরিচালক বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

উক্ত স্মারকলিপি প্রদানের জন্য চট্টগ্রামস্থ বাংলাদেশ রেলওয়েতে সিআরবি, সিসিএস, ডিআরএম, ডিইএন, কারখানা ওস্টোর ডিপোতে দপ্তরে কর্মরত কর্মচারীরা সকাল ১০ টায় মহাব্যবস্থাপক(পূর্ব)এর কার্যালয়ে উপস্থিত হন। উপস্থিত কর্মচারীরা সিআরবি চত্বরে মিছিল শেষকরে জিএম (পূর্ব) কার্যালয়ে সামনে অবস্থান করেন এবং সমাবেশ করেন।

উক্ত স্মারকলিপি প্রদানের পূর্বে অফিস কর্মচারী পরিষদ বাংলাদেশ রেলওয়ের আহবায়ক জনাব আবজুরুল হকের (তুহিন) সভাপতিত্বে শান্তনু দাশেরসঞ্চলনায় এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত সমাবেশে বক্তব্য রাখেন অফিস কর্মচারী পরিষদের সদস্য সচিব জনাব মো. সিরাজুল হক, স্টোর বিভাগের প্রতিনিধি তামান্না বিনতে আজাদ রেলওয়ে নিরাপত্তা বিভাগের প্রতিনিধি ইমামহোসেন উজ্জল, সিগন্যাল বিভাগের প্রতিনিধি জনাব মুস্তাফিজুর রহমানসিসিএস কার্যালয়ের প্রতিনিধি জনাব ফেরদৌস রহমান, ডিআরএম কার্যালয়ে প্রতিনিধি জনাব মো. নূরনবী, সিএমই দপ্তরের ফরিদা আক্তারসহ অফিস কর্মচারী পরিষদ বাংলাদেশ রেলওয়ে এর আহবায়ক কমিটির সদস্যবৃন্দ। উক্ত সভায় উল্লিখিত দাবী নামার সাথে একাত্বতা জানিয়ে বক্তব্য রাখেন কেন্দ্রীয় রেল শ্রমিকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার সাইফুল ইসলাম (মামুন)।

বক্তার তাদের বক্তব্য কর্মচারীদের প্রাণের দাবী নিয়োগবিধি সংশোধন ৪৭০০০ জনবল কাঠামোতে পূর্বের ন্যায় দাপ্তরিক পদ বহাল রাখা, ঝুঁকিভাতাপ্রদান, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ও পানি সরবরাহসহ স্মারকলিপিতে লিখিতদাবীদাবার বিষয়ে যৌক্তিকতা তুলে ধরেন এবং অনতিবিলম্বে উক্ত দাবী সমূহ মেনে কাজের গতিশীলতা বৃদ্ধির জন্য তড়িৎ সিদ্ধান্ত নেয়ার জন্য রেল প্রশাসনকে আহবান জানান। সভা শেষে প্রতিনিধি দল মহাব্যবস্থাপক (পূর্ব) মহোদয়ের নিকট স্মারকলিপি হস্তান্তর করেন এবং ই-মেইল যোগে স্মারকলিপি ডিজি কার্যালয়ে প্রেরণের অনুরোধ করেন।

মহাব্যবস্থাপক(পূর্ব) জনাব মো. জাহাঙ্গীর প্রতিনিধি দলকে দাবীর বিষয়ে ডিজি কার্যালয়ে প্রেরণ সহ যাবতীয় ব্যবস্থা গ্রহণে পদক্ষেপ নিবেন মর্মে আশ্বাস প্রদান করেন। স্মারকলিপি প্রদান শেষে আহবায়ক জনাব আবজুরুল হক (তুহিন) পরবর্তী দিক নির্দেশনার জন্য অপেক্ষা করার জন্য অনুরোধ করে সমাবেশের সমাপ্তি ঘোষণা করেন।

এসএম

Link copied!