Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

সিরাজগঞ্জে বজ্রপাতে মৃত্যু বেড়ে ৯

সিরাজগঞ্জ (প্রতিনিধি)

সিরাজগঞ্জ (প্রতিনিধি)

সেপ্টেম্বর ৮, ২০২২, ০৫:৪৪ পিএম


সিরাজগঞ্জে বজ্রপাতে মৃত্যু বেড়ে ৯

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বজ্রপাতের ঘটনায় মৃত্যু বেড়ে ৯ জনে দাড়িয়েছে। এর মধ্যে এক কিশোরীও রয়েছে। এ সময় আহত হয়েছেন আরো অন্তত ৪ জন।

বিষয়টি নিশ্চিত করেছেন উল্লাপাড়া  উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উজ্জ্বল হোসেন ও পঞ্চক্রোশি ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম ফিরোজ।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিকেল সাড়ে চারটার দিকে উপজেলার পঞ্চক্রোশি ইউনিয়নের মাটিকোড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত এবং আহতরা সবাই কৃষি শ্রমিক। নিহতরা হলেন, উপজেলার শিপপুর গ্রামের মোবাখর (৪০), মোন্নাফ হোসেন (১৮), শমসের আলী (৬০), আফসার হোসেন (৬৩), শাহিন আলী (২১) এবং মাটিকোড়া গ্রামের আব্দুল কুদ্দুস (৬০) , শাহ আলম (৪২), রিতু খাতুন (১৪)। বাকি একজনের পরিচয় পাওয়া যায়নি।  আহতদেরকে উদ্ধার করে উল্লাপাড়া ৩০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

স্থানীয় পঞ্চক্রোশি ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম ফিরোজ বলেন, নিহত ও আহতরা মাটিকোড়া দক্ষিণপাড়া গ্রামের পাশের মাঠে রোপা ধানের চারা উত্তোলন ও জমিতে বপন করছিলেন। হঠাৎ করে বৃষ্টি শুরু হয়। এ সময় সবাই মাঠের মধ্যে অবস্থিত জমিতে সেচ দেয়া একটি শ্যালো মেশিন ঘরে গিয়ে ওঠেন। এসময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই এক নারীসহ ৬ জন নিহত হয়। এ ঘটনায় আহত হন আরও অন্তত ৬ জন। পরে আরও ৩জন মারা যান। খবর পেয়ে উল্লাপাড়া ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়।

ঘটনাস্থল থেকে উল্লাপাড়া মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক মাসুদ রানা বলেন, আমরা ঘটনাস্থলে কাজ করছি। পরে এবিষয়ে বিস্তারিত জানানো হবে।

উপজেলা নির্বাহী অফিসার উজ্জ্বল হোসেন বলেন, এঘটনায় সর্বমোট ৯ জন মারা গেছেন। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। নিহত প্রত্যেক পরিবারকে ২৫ হাজার টাকা অনুদান দেওয়া হয়েছে। নিহতদের মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এবি

Link copied!