Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

শিক্ষা কার্যক্রম ব্যাহত করে স্কুলে বিয়ের আয়োজন

শরিফ শেখ, সাভার

শরিফ শেখ, সাভার

সেপ্টেম্বর ১৫, ২০২২, ০৫:৫৯ পিএম


শিক্ষা কার্যক্রম ব্যাহত করে স্কুলে বিয়ের আয়োজন

সাভারের আশুলিয়ায় একটি সরকারি স্কুলের শিক্ষা কার্যক্রম ব্যাহত করে বিয়ের অনুষ্ঠান পরিচালনার অভিযোগ উঠেছে।

ঘটনাটি ঘটেছে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের ঘোষবাগ এলাকার ৭৭ নং ঘোষবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে সরেজমিনে দেখা যায়, ঘোষবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শাহনাজ বেগম তার ভাগ্নির বিয়ে উপলক্ষে গত মঙ্গলবার থেকে ওই স্কুলের মাঠে বিয়ের প্যান্ডেল করে শিক্ষা কার্যক্রম ব্যাহত করে আসছে। এছাড়াও স্কুলের সাইনবো ঢেকে বিয়ের গেট ও মাঠের একপাশে রান্নার জন্য জায়গা করা হয়েছে । এতে করে একদিকে যেমন নষ্ট করা হয়েছে স্কুলের পরিবেশ। অন্যদিকে ব্যাহত হয়েছে স্বাভাবিক শিক্ষা কার্যক্রম।

শিক্ষার্থীরা জানায়, গত দুইদিন যাবত স্কুল মাঠে বিয়ের প্যান্ডেল করার কারণে তারা টিফিনের সময় খেলাধুলা করতে পারছেন না। প্যান্ডেলের ভিতর শিক্ষার্থীদের যেতে বারণ করেছেন ওই স্কুলের অফিস সহকারী সোহেল। ওই ব্যান্ডেল থাকবে আরও দুদিন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক স্থানীয় ব্যক্তি জানান, একটি সরকারি স্কুলে বিয়ের অনুষ্ঠান এমন ঘটনা এর আগে আমরা দেখিনি। রাতের বেলায় উচ্চ শব্দের নাচ গানের পাশাপাশি মাতলামি করেছে বিয়ে বাড়ির লোকজন।

এ বিষয়ে জানতে চাইলে ঘোষবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাংবাদিকের সাথে অসদাচরণ করেন।

এ ব্যাপারে ঘোষবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শাহনাজ বেগমের বক্তব্য পাওয়া যায়নি।

বিষয়টা নিয়ে জানতে চাইলে সাভার উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার তাবশিরা ইসলাম লিজা বলেন, বিষয়টি আমরা জানার সঙ্গে সঙ্গে ওই প্রতিষ্ঠানের প্রধান শিক্ষককে শোকজ করা হয়েছে। আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।

কেএস 

Link copied!