Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

কেরানীগঞ্জে চরাঞ্চলের মেধাবী ও অসহায় শিক্ষার্থীদের মাঝে সাইকেল বিতরণ

কেরানীগঞ্জ প্রতিনিধি

কেরানীগঞ্জ প্রতিনিধি

সেপ্টেম্বর ২৭, ২০২২, ০১:২৯ এএম


কেরানীগঞ্জে চরাঞ্চলের মেধাবী ও অসহায় শিক্ষার্থীদের মাঝে সাইকেল বিতরণ

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে প্রফেসর হামিদুর রহমান স্কুল অ্যান্ড কলেজ এবং নতুন বাক্তারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩০ জন অসহায় এবং মেধাবী শিক্ষার্থীদের মাঝে বাই সাইকেল বিতরণ করা হয়েছে।

উপজেলার কোন্ডা ইউনিয়নের বড় চর, মধ্যের চর, পাইন্নার চর, চান্দের চরসহ প্রতিষ্ঠান দুটির আশেপাশের বিভিন্ন চর এলাকার একাদশ শ্রেনীতে পড়ুয়া ছাত্রী এবং প্রাইমারি স্কুলের চতুর্থ ও পঞ্চম শ্রেনীর ছাত্রদের মাঝে এ সাইকেল বিতরণ করা হয়।

সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে কোন্ডা ইউনিয়ন উন্নয়ন সহায়তা তহবিলের একটি প্রকল্পের আওতায় মেধাবী ছাত্র ছাত্রীদের মাঝে সাইকেল বিতরণ করা হয়।

কলেজ ছাত্রী ঝর্ণা জানান, আমি খুব কষ্টে কলেজে যাতায়াত করি। এই সাইকেল পেয়ে আমি অনেক খুশি হয়েছি। আমার বাবা একজন দরিদ্র মানুষ। তার পক্ষে সাইকেল কিনে দেয়া সম্ভব হয়নি। এই সাইকেল পেয়ে কলেজে যাওয়া এবং লেখা পড়াতে আগ্রহী বেড়ে গেল।

কোন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান ফারুক চৌধুরী বলেন, অনেক ছাত্র ছাত্রী দূর দুরান্ত  হতে পায়ে হেটে স্কুলে আসে | আমরা চাই প্রত্যেকটি শিক্ষার্থী যেন সুশিক্ষায় শিক্ষিত হয়ে সমাজ গঠনে অগ্রণী ভূমিকা রাখে | আজকের শিক্ষার্থীরা সুশিক্ষায় শিক্ষিত হলে দেশ এগিয়ে যাবে। এই প্রকল্পের আওয়াতায় কোন্ডার বিভিন্ন স্কুলে আমরা ধারাবাহিকভাবে কার্যক্রম চালিয়ে যাবো |

উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান জানান, নারী শিক্ষার ব্যাপারে সরকার বিভিন্ন প্রকল্প ও কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়নের কাজ করে যাচ্ছে। এভাবে বিভিন্ন ব্যাক্তি ও সংস্থা এগিয়ে এলে এইসব শিক্ষার্থী লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন সামাজিক কাজেও ভূমিকা রাখতে পারবে।

Link copied!