Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

লক্ষ্মীপুরে যুবলীগ নেতার খুনিদের গ্রেপ্তার দাবিতে মানববন্ধন

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর প্রতিনিধি

অক্টোবর ২, ২০২২, ০৩:০৩ পিএম


লক্ষ্মীপুরে যুবলীগ নেতার খুনিদের গ্রেপ্তার দাবিতে মানববন্ধন

লক্ষ্মীপুরে ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি মো. আলাউদ্দিন পাটোয়ারীর হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছে যুবলীগের নেতা-কর্মীরা।

রোববার (২ অক্টোবর) দুপুরে লক্ষ্মীপুর প্রেসক্লাবের সামনে জেলা যুবলীগের সাবেক ১ম যুগ্ম আহ্বায়ক এ্যাডভোকেট শেখ জামান রিপনের নেতৃত্বে হত্যাকান্ডের ঘটনার প্রতিবাদ জানিয়ে এ কর্মসূচি পালন করা হয়।

নিহত আলাউদ্দিন সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানাধীন বশিকপুর ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি ছিলেন। তিনি একই ইউনিয়নের রশিদপুর গ্রামের সাদেক উল্যা পাটোয়ারীর ছেলে।

মানববন্ধন কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন- ছাত্রলীগের সাবেক নেতা শেখ কামাল স্বপন, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ঝন্টু দেবনাথ, সাবেক সহ-সভাপতি জালাল উদ্দীন রুমি পাটোয়ারী, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সোহাগ পাটোয়ারী প্রমুখ।

বক্তারা হত্যাকান্ডে বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিকে দায়ী করে বলেন, লক্ষ্মীপুরের পূর্বাঞ্চল বিএনপি সন্ত্রাসীদের অস্ত্রের মুখে সাধারণ মানুষ জিম্মি। যার বলি হয়েছেন আমাদের যুবলীগ নেতা আলাউদ্দিন। বিএনপির এ অপরাজনীতি বন্ধ করতে এবং হত্যাকান্ডে জড়িতদের অনতিবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এ দিকে হত্যাকান্ডের একদিন পর শনিবার রাতে সন্ত্রাসীদের গুলিতে নিহত যুবলীগ নেতা আলাউদ্দিনের ছেলে মেহেদি হাসান আকাশ বাদি হয়ে চন্দ্রগঞ্জ থানায় ১৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১৫/২০ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন। এতে ছোট নিশান নামে একজনকে প্রধান (১নং) আসামি করা হয়েছে। এছাড়া মামলার এজাহার নামীয় ৫নং আসামি জাবেদুর রহমান জাবেদকে গ্রেপ্তার করেছে পুলিশ। অপরদিকে দীর্ঘদিন পর চাঞ্চল্যকর এই হত্যাকান্ডে লক্ষ্মীপুরের রাজনৈতিক অঙ্গন উত্তপ্ত হয়ে ওঠেছে।   
 
এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সোহেল রানা বলেন, ঘটনার সাথে সাথে জড়িতদের গ্রেপ্তার করতে বিভিন্নস্থানে অভিযান চালিয়েছে পুলিশ। ঘটনায় জড়িত জাবেদ নামে এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত আছে।   
প্রসঙ্গত, গত শুক্রবার (৩০ অক্টোবর) রাত ১০টার দিকে চন্দ্রগঞ্জ থানাধীন বশিকপুর ইউনিয়নের পোদ্দার দীঘিরপাড় কালভাটের গোড়ায় যুবলীগ নেতা আলাউদ্দিনকে এলোপাতাড়ি গুলি করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

কেএস 

Link copied!