Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

ঝিনাইদহের মহেশপুরে বিনামূল্যে টিউবওয়েল বিতরণ

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ৮, ২০২২, ০৯:০২ পিএম


ঝিনাইদহের মহেশপুরে বিনামূল্যে টিউবওয়েল বিতরণ

অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে নিরাপদ পানি নিশ্চিত করার লক্ষে ঝিনাইদহের মহেশপুর উপজেলায় বিনামূল্যে টিউবওয়েল বিতরণ করা হয়েছে।

শনিবার (৮ অক্টোবর) বিকেল তিনটায় দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির উদ্যোগে উপজেলার ভবনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ৫০ টি টিউবওয়েল বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহের মহেশপুর ৫৮ বিজিবি ব‍্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল শাহিন আজাদ।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির চেয়ারম্যান জাহাঙ্গীর আলম চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন মহেশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সেলিম মিয়া, শ‍্যামকুড় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. আমিরুল হক ও সাংবাদিক মো. জামাল উদ্দিন।

চুয়াডাঙ্গা দোস্ত এইডের ব‍্রাঞ্চ ম‍্যানেজার হোসাইন আহম্মদসহ স্থানীয় সাংবাদিক ও রাজনৈতিক ব‍্যক্তিবর্গ।

সাংবাদিক চাষী রমজানের পরিচালনায় অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন সিনিয়র সাংবাদিক ও  দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির নির্বাহী সদস্য সাংবাদিক সাব্বির সামি মুহিত।

প্রধান অতিথির বক্তব্যে ঝিনাইদহ মহেশপুর ৫৮ বিজিব ব‍্যাটালিয়নের অধিনায়ক লে কর্ণেল শাহিন আজাদ বলেন, গ্রামের অসহায় মানুষের সুপেয় নিরাপদ পানি নিশ্চিত করতে কাজ করছে দোস্ত এইড বাংলাদেশ। 
তাদের এ কাজগুলো প্রশংসনীয়। আগামীতে অসহায় মানুষের সেবায় এই ধরনের কাজগুলোকে অব্যাহত রাখা হোক আমি প্রত্যাশা করি।

অনুষ্ঠানের প্রধান আলোচক দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির চেয়ারম্যান জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, বর্তমান উন্নয়নের সরকার উন্নত বাংলাদেশ বিনির্মাণে বিভিন্ন পদক্ষেপের সঙ্গে দোস্ত এইডের মতো বেসরকারি উন্নয়ন সংস্থার কর্মসূচিগুলো সহায়ক ভূমিকা পালন করে যাচ্ছে। সবাই এক সঙ্গে এভাবে কাজ করলে বঙ্গবন্ধুর সোনার বাংলা আরও সুসংহত হবে।

দোস্ত এইডের নির্বাহী সদস্য সাংবাদিক সাব্বির আহমেদ মুহিত বলেন, মানুষের নিরাপদ পানি নিশ্চিতে দোস্ত এইড কাজ করে যাচ্ছে। আমরা শিক্ষা, স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে কাজ করছি। এছাড়া স্কুল, মসজিদ, মাদ্রাসা নির্মাণ করে অসহায় শিক্ষার্থীদের জ্ঞানের আলো ছড়িয়ে দিতে চাই। এই জেলায় এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

Link copied!