Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

চুয়াডাঙ্গায় জেলা প্রশাসনের নানা আয়োজনে শেখ রাসেলের জন্মদিন পালিত

আব্দুল কাইয়ুম

অক্টোবর ১৮, ২০২২, ০৯:০৪ পিএম


চুয়াডাঙ্গায় জেলা প্রশাসনের নানা আয়োজনে শেখ রাসেলের জন্মদিন পালিত

চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের কনিষ্ঠ সন্তান শহীদ শেখ রাসেলের ৫৯তম জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী, ক্ষুদে শিশুদের নিয়ে কেক কাটা, আলোচনা সভা, পুরষ্কার বিতরণ শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

মঙ্গলবার (১০ অক্টোবর) সকাল দশটায় ডিসি অফিস সাহিত্য মঞ্চে শহীদ শেখ রাসেলের প্রতিকৃতিতে চুয়াডাঙ্গা জেলা পুলিশের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল-মামুন। শহীদ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে জেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয়।

শেখ রাসেল জাতীয় দিবসের এবারের মূল প্রতিপাদ্য ‘শেখ রাসেল নির্মলতার প্রতীক, দুরন্ত প্রাণবন্ত নির্ভীক।’ বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার কনিষ্ঠ ভ্রাতা শেখ রাসেল ১৯৬৪ সালের এ দিনে (১৮ অক্টোবর) ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতিবিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল। বঙ্গবন্ধুর সঙ্গে নরপিশাচরা নির্মমভাবে তাকেও হত্যা করেছিল। শেখ রাসেল ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতূর্থ শ্রেণির ছাত্র ছিলেন।  

শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজিত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাজিয়া আফরিন। প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল মামুন, চুয়াডাঙ্গা পৌরসভার মেয় জাহাঙ্গীর আলম মালিক খোকন, প্রফেসর আজিজুর রহমান, সরকারি মহিলা আদর্শ কলেজের অধ্যক্ষ। এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারিবৃন্দ, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক মন্ডলী ও ছাত্র-ছাত্রীবৃন্দসহ রাজনৈতিক, সামাজিক ও ধর্মীয় নেতৃবৃন্দ।

ইএফ

Link copied!