Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

কেরানীগঞ্জে মাঠ নষ্ট করে রাস্তা নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

কেরানীগঞ্জ প্রতিনিধি

কেরানীগঞ্জ প্রতিনিধি

অক্টোবর ২৪, ২০২২, ১২:৪৬ এএম


কেরানীগঞ্জে মাঠ নষ্ট করে রাস্তা নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

ঢাকার কেরানীগঞ্জে ঐতিহ্যবাহী সোনাকান্দা খেলার মাঠ দখল করে রাস্তা নির্মাণের প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকার সর্বস্তরের জনগণ।

শনিবার (২৩ অক্টোব) সকালে উপজেলার রোহিতপুর ইউনিয়নের সোনাকান্দা জাগরণী সংঘ মাঠে অনুষ্ঠিত মানববন্ধনে নানা বয়সী শতাধিক লোক অংশগ্রহণ করে। তাদের দাবী মাঠ দখল করে রাস্তা নয়, ভবিষ্যত প্রজন্মের জন্য মাঠ ছেড়ে দিতে হবে। যেখানে বর্তমান সরকার চাচ্ছে মাঠে খেলা ফিরিয়ে আনতে সেখানে কিছু মানুষের সুবিধার জন্য এ রাস্তা হতে পারেনা। আমরা রাস্তা চাই তবে মাঠ দখল করে নয়।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা মাঠ রক্ষায় স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

স্থানীয় যুবক রনী মোল্লাহ জানান, সোনাকান্দা খেলার মাঠটি উপজেলার গুরুত্বপূর্ণ ও ঐতিহ্যবাহী একই মাঠ। এই মাঠে খেলে গেছেন দেশের অনেক বরেণ্য খেলোয়াড়। এই মাঠের কারনেই সোনাকান্দা আজ পরিচিত এক জনপদ। এলাকার হাজারো যুবক এই মাঠকে ঘিরেই স্বপ্ন দেখে। মাঠের দুই পাশে ১২ ফুট করে রাস্তা চলে গেলে মাঠ ছোট হয়ে যাবে। এটা আর খেলার উপযোগী থাকবে না।

ডাক্তার মোঃ সোহেল নামে আরেক যুবক জানান, এমনিতেই মাঠ ছোট হয়ে গেছে। এই রাস্তাটি হলে মাঠ আর মাঠ থাকবেনা। আমরা স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি তারা যেনো মাঠের উপর দিয়ে রাস্তা বন্ধের উদ্যোগ নেন।

মোঃ খালেদ নামে আরেক যুবক জানান, যারা জীবনে খেলাধুলা করেনি তারাই চাচ্ছে মাঠের উপর দিয়ে রাস্তা হোক। মাঠ দিয়েতো যে কোন যানবাহন চলাচল করতে পারে তাহলে রাস্তা লাগবে কেনো এখানে। আমরা দেখে আসছি এটা খেলার সময় মাঠ আর চলাচলের সময় রাস্তা। এটা এমনই থাকুক।

কেরানীগঞ্জ উপজেলা প্রকৌশল অফিস থেকে বলা হয়েছে মাঠের পাশের জায়গা ছাড়া আপাতত অন্য জায়গায় কাজ করা হবে। এখানে কি হবে স্থানীয়দের সাথে পরামর্শ করে করা হবে।

কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মেহেদী হাসান জানান, এব্যাপারে তিনি অবগত নয়, সংশ্লিষ্টদের সাথে কথা বলে এব্যাপারে পদক্ষেপ নেওয়া হবে। তবে মাঠ দখল করে রাস্তা নির্মাণের কোন সুযোগ নেই বলেও জানান তিনি।

Link copied!