Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

মেঘনায় ভ্রমণে গিয়ে দুইজন নিখোঁজ: হাফেজ গালিবের লাশ উদ্ধার

তারেক পাঠান, পলাশ

তারেক পাঠান, পলাশ

অক্টোবর ২৮, ২০২২, ০৫:১৭ পিএম


মেঘনায় ভ্রমণে গিয়ে দুইজন নিখোঁজ: হাফেজ গালিবের লাশ উদ্ধার

নরসিংদীর আলোকবালী ইউনিয়নের চর আফজালে পিকনিকে গিয়ে মাদ্রাসার দুই ছাত্র নিখোঁজ হওয়ার প্রায় ২০ ঘণ্টার পর হাফেজ মো. গালিব (১৫) নামের এক ছাত্রের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

শুক্রবার (২৮ অক্টোবর) দুপুর ১ টার দিকে আলোকবালী ইউনিয়নের বশখালী এলাকার মেঘনা নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। তবে এখনো পর্যন্ত নিখোঁজ রয়েছে হাফেজ সহিদুল ইসলাম মাফফুজ (১৭) নামের আরেক মাদ্রাসা ছাত্র। করিমপুর নৌ ফাঁড়ির পুলিশ পরিদর্শক ফরিদুল আলম এই তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, পিকনিক করার সময় গেলো বৃহস্পতিবার বিকাল ৫ টার দিকে ফুটবল খেলা শেষে অন্যান্যদের সাথে মেঘনা নদীতে গোসল করতে নামার পর দুই ছাত্র পানিতে ডুবে নিখোঁজ হয়। খবর পেয়ে তাদের উদ্ধারে কাজ শুরু করে নরসিংদীর করিমপুর নৌ ফাড়ির পুলিশ ও ফায়ার সার্ভিস। স্থানীয়ভাবে ডুবুরি না থাকায় রাত ৯টার দিকে তাদের উদ্ধার অভিযান শেষ করা হয়।

পরে শুক্রবার সকালে আবারও ডুবুরিসহ উদ্ধার অভিযান শুরু করা হয়। নিখোঁজের প্রায় ২০ ঘন্টা পর শুক্রবার দুপুর ১টায় হাফেজ মো. গালিবের মরদেহ উদ্ধার করা হয়। মো. গালিব মিয়া পলাশ উপজেলার দড়িহাওলাপাড়া গ্রামের পত্রিকার এজেন্ট আজিজুল হকের ছেলে।

অপর নিখোঁজ শিক্ষার্থী সহিদুল ইসলাম মাফফুজ রায়পুরা উপজেলার বড়ইতলা গ্রামের হারুন মিয়ার ছেলে। তারা সদর উপজেলার ঘোড়াদিয়া মুহম্মদীয়া ইন্টারন্যাশনাল তাহফুজুল কুরআন মাদ্রাসার শিক্ষার্থী এবং উভয়ে কুরআনে হাফেজ। পানিতে ডুবির ঘটনায় দুই ছাত্রের পরিবারে চলছে শোকের মাতম।

মাদ্রাসার বার্ষিক পিকনিকের অংশ হিসেবে বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকাল ১০টার দিকে শিক্ষক সহ ৩২ জন আলোকবালী ইউনিয়নের চর আফজালে যায়। বিকালে ফুটবল খেলা শেষে ৫টার দিকে মেঘনা নদীতে গোসল করতে নামলে শিক্ষক সহ বাকি ৩০ জনকে খুঁজে পাওয়া গেলেও অনেক খোজাখুঁজির পর দুই ছাত্রকে পাওয়া যাচ্ছিল না।

করিমপুর নৌ ফাঁড়ির পুলিশ পরিদর্শক ফরিদুল আলম জানান, শুক্রবার দ্বিতীয় দফা অভিযানে গালিব নামে এক ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ অপর ছাত্রের সন্ধানে অভিযান চলছে।

এআই 
 

Link copied!