Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

প্রকাশ্যে ঘুষ নেওয়া সেই কর্মকর্তা সাময়িক বরখাস্ত

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি

নভেম্বর ১, ২০২২, ০৪:৩৯ পিএম


প্রকাশ্যে ঘুষ নেওয়া সেই কর্মকর্তা সাময়িক বরখাস্ত

ময়মনসিংহের ত্রিশালে প্রকাশ্যে ঘুষ নেওয়া সেই ভূমি সহকারী কর্মকর্তা মোসাম্মৎ নাছরীন সুলতানা সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে মঙ্গলবার (১ নভেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন ত্রিশাল উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হাসান আব্দুল্লাহ আল মাহমুদ।

এর আগে সোমবার ঢাকা থেকে প্রকাশিত একটি পত্রিকার ফেইসবুক পেইজে এই কর্মকর্তা প্রকাশ্যে অফিসে বসে ঘুষ নিচ্ছেন এমন একটি ভিডিও ব্যাপক ভাইরাল হয়।

রিপোর্ট থেকে জানা যায়, অফিসে বসেই প্রকাশ্যে ঘুষ নেন ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোসাম্মৎ নাছরীন সুলতানা।

ভিডিওতে দেখা যায়, ত্রিশালের কানিহারী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা নাছরীন সুলতানা তার অফিসে নামজারি করতে আসা এক ব্যক্তির সঙ্গে টাকার বিনিময়ে কাজ করে দেওয়ার জন্য দর-কষাকষি করছেন।

নামজারি করতে আসা ওই ব্যক্তির সঙ্গে কথোপকথনে আরও দেখা যায়, ওই ভূমি কর্মকর্তা ইশারা ইঙ্গিতে টাকার পরিমাণ বোঝানোর চেষ্টা করছেন। নামজারি করতে যে টাকা দাবি করছেন, সেটি ক্যালকুলেটরে লিখে ওই ব্যক্তিকে দেখান এবং বলেন- এটা লাগবে।

সম্পূর্ণ কথোপকথন থেকে জানা যায়, দুটি নামজারির জন্য ওই ব্যক্তি প্রথমে ১০ হাজার টাকা দিতে রাজি হলেও ভূমি কর্মকর্তা দাবি করছেন আরও বেশি। কথোপকথনের সময় পাশে বসে থাকা ব্যক্তিটিকে অতিরিক্ত টাকা দিয়েই নামজারি করার জন্য উৎসাহিত করতে দেখা যায়। এ সময় তিনি ‘ন্যায্য ও নির্ধারিত টাকায়, নিয়ম মেনে’ অফিসে কাজ করতে গেলে যে ভোগান্তির স্বীকার হতে হয়, তা বিভিন্ন উদাহরণ দিয়ে বোঝানোর চেষ্টা করেন।

একই সময় সেবা নিতে আসা বেশ কয়েকজনকে যথেষ্ট গোপনীয়তা বজায় রাখতে দেখা যায়।

কেএস 

Link copied!