Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

পুনাকের উদ্যোগে খাগড়াছড়িতে চিত্রাঙ্কন প্রশিক্ষণ ক্লাসের উদ্বোধন

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

নভেম্বর ৬, ২০২২, ১২:৫৫ পিএম


পুনাকের উদ্যোগে খাগড়াছড়িতে চিত্রাঙ্কন প্রশিক্ষণ ক্লাসের উদ্বোধন

বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) উদ্যোগে খাগড়াছড়িতে চিত্রাঙ্কন প্রশিক্ষণ ক্লাসের উদ্বোধন করা হয়েছে। খাগড়াছড়ি পুলিশ লাইন্সে পুলিশ সদস্যের সন্তানদের জন্য চিত্রাংকন প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন করেন পুনাক খাগড়াছড়ি জেলা শাখার সভানেত্রী রেহানা ফেরদৌসী।

শনিবার (৫ নভেম্বর) বিকাল সাড়ে তিনটার দিকে খাগড়াছড়ি পুলিশ লাইন্স পুনাক এর অফিস কক্ষে রেহানা ফেরদৌসী প্রধান অতিথি হিসাবে উপস্থিত হয়ে চিত্রাঙ্কন প্রশিক্ষণ ক্লাসের উদ্বোধন করেন।

এসময় খাগড়াছড়ি অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল)ও খাগড়াছড়ি পুলিশ নারী কল্যাণ সমিতি পুনাকের সহ-সভানেত্রী জিনিয়া চাকমা সহ পুনাকের সদস্যরা উপস্থিত ছিলেন।

বৈশ্বিক মহামারী করোনাভাইরাস কোভিড-১৯  থেকে শুরু করে পুনাক আত্ম-মানবতার সেবার পাশাপাশি সমাজের অবহেলিত গরিব অসহায় মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তারই ধারাবাহিকতায় খাগড়াছড়ি পুনাকের উদ্যোগে শিশুদের জন্য চিত্রাংকন প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন করা হয়েছে জানিয়ে পুনাক সভানেত্রী রেহানা ফেরদৌসী জানান, পুনাক একটি ঐতিহ্যবাহী সংগঠন খাগড়াছড়ি জেলার পথশিশু, অসহায় দুস্থ, মাদ্রাসার এতিম শিশুদের পাশে থেকে বিভিন্ন সামাজিক  কর্মসূচি পালনের মাধ্যমে পুনাক বিভিন্ন মহলে প্রশংসিত।

তিনি আরো বলেন, খাগড়াছড়ি পুনাক, পুলিশ সদস্যের সন্তানদের জন্য চিত্রাংকন প্রশিক্ষণ কেন্দ্র প্রতিষ্ঠার মাধ্যমে পুনাক চিত্রাংকন কেন্দ্রের শিক্ষার্থীরা সুশিক্ষিত হয়ে অপসংস্কৃতি, কুসংস্কার দূরে ঠেলে এদেশের সাংস্কৃতিক ঐতিহ্যকে বিশ্বের দরবারে তুলে ধরবে বলে আশাবাদ ব্যক্ত করেন। চিত্রাঙ্কন প্রশিক্ষণ কার্যক্রম প্রতি শনিবার বিকাল সাড়ে তিনটার দিকে পুলিশ লাইন্স ড্রিলশেডে চলমান থাকবে। 

এআই

Link copied!