Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

রাউজানে বিনামূল্যে সরিষা ও সবজি বীজ বিতরণ

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি

নভেম্বর ৭, ২০২২, ০৫:১৯ পিএম


রাউজানে বিনামূল্যে সরিষা ও সবজি বীজ বিতরণ

চট্টগ্রামের রাউজান উপজেলায় ফসলের আবাদ এবং উৎপাদন বাড়াতে সাংসদের পক্ষ থেকে এক হাজার ৫০০ কৃষকের মধ্যে বিনামূল্যে সরিষা ও সবজি বীজ বিতরণ করা হয়েছে। রাউজান উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ৭ নভেম্বর সোমবার উপজেলা পরিষদ চত্ত্বরে এ সরিষা ও সবজি বীজ বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাউজানের সংসদ এ.বি.এম ফজলে করিম চৌধুরী এমপি।

প্রধান অতিথির বক্তব্যে বলেন, রাউজানের কোনো কৃষি জমি অনাবাদি রাখা যাবে না এখন থেকে সকলকে এক সাথে ফসল উৎপাদনে এক সাথে মাঠে নামতে হবে। আমি দেখতে চাই রাউজানের প্রতিটি জমিতে ফসল উৎপাদনে জমি ভরপুর থাকে তিনি আরো বলেন, উপজেলা কৃষি বিভাগের সংশ্লিষ্ট সকল কর্মকর্তাদের প্রতি হুঁশিয়ারি দিয়ে বলেন মাঠ পর্যায়ে থাকা কৃষি কর্মকর্তাদের স্ব স্ব এলাকার কৃষকদের সাথে মাঠে থেকে পরামর্শ ও ফসল ফলানোর অনুপ্রেরণা দিতে হবে। যেসব ইউনিয়নে মাঠ কর্মকর্তাদের দেখা যাবে না তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার আবদুস সামাদ সিকদারের সভাপতিত্বে কৃষি অফিসার ইমরান হোসাইন এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এহেসানুল হায়দার চৌধুরী বাবুল, পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ।

উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব নুর মোহাম্মদ সহ প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যানদের মধ্যে উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান আবদুর রহমান চৌধুরী, শফিকুল ইসলাম, ভুপেষ বড়ুয়া, আব্বাস উদ্দিন আহমদ, সাহাবুদ্দিন আরিফ, বিএম জমি উদ্দিন হিরু, নিজাম উদ্দিন আহমেদ, সৈয়দ আবদুল জব্বার সোহেল, প্রিয়োতোষ চৌধুরী, রোকন উদ্দিন,বাবুল মিয়া, নুরুল আবসার বাশি, রবিন্দ্র লাল চৌধুরী ও পৌরসভার কাউন্সিলরবৃন্দ। অনুষ্ঠানে ৪০০ জনকে সরিষা ও ১১০০ কৃষককে বিভিন্ন জাতের শীতকালীন সবজি বীজ বিতরণ করা হয়।

কেএস 

Link copied!