Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

‘বদলি চাই নয়তো উপযুক্ত জবাব চাই’

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ৭, ২০২২, ০৭:২৮ পিএম


‘বদলি চাই নয়তো উপযুক্ত জবাব চাই’

আমি আনিসুর রহমান, সহকা‌রি শিক্ষক, ছোট রাঘবপুর সরকা‌রি প্রাথ‌মিক বিদ্যালয়, ঈশ্বরগঞ্জ, ময়মন‌সিংহ। আমার প্রার্থনা যে‌হে‌তু শুন্যপদ এখ‌নো বিদ্যমান সেখা‌নে আমা‌কে বদ‌লি দেয়া হোক। আমি ব‌ঞ্চিত তাই আমি আমার দা‌বি নি‌য়ে এখা‌নে দাঁড়ি‌য়ে‌ছি। যেন আমার দা‌বিটুকু উর্দ্ধতন কর্তৃপ‌ক্ষের নজ‌রে আসে। এবং যে‌হেতু আমার দা‌বি যৌ‌ক্তিক সে‌হেতু কর্তৃপক্ষ আমার দা‌বি মে‌নে নি‌বেন সেটা আমার বিশ্বাস। আমি গত সে‌প্টেম্বর মা‌সের ১৮ তা‌রিখ বদ‌লির আবেদন ক‌রি।

আমার প্রথম পছ‌ন্দের বিদ্যালয় হা‌বিবুর রহমান সরকা‌রি প্রাথ‌মিক বিদ্যালয়, ঈশ্বরগঞ্জ, ময়মন‌সিংহ। দ্বিতীয় পছ‌ন্দের বিদ্যালয় সাখুয়া মা‌ঝেরচর রে‌জিঃ বেঃ প্রথ‌মিক বিদ্যালয়। প্রথম পছ‌ন্দের বিদ্যাল‌য়ে ২‌টি পদ শুন্য আছে। উপ‌জেলা শিক্ষা অ‌ফিসার ম‌হোদ‌য়ের যাচাই বাছাই এর পর ২ জন শিক্ষ‌কের আবেদন তথ্য স‌ঠিক আ‌ছে ম‌র্মে জেলা শিক্ষা অফিসা‌রে নিকট অগ্রায়ন করা হয়। সেই ২ জনের একজন আমি এবং আরেকজন আমার সহক‌র্মী রা‌জিব প‌ন্ডিত। কিন্তু গত ৩ ন‌ভেম্বর আমার সহ ক‌র্মীর বদ‌লি অনু‌মোদন এর খু‌দে বার্তা আসে। কিন্তু আমার বার্তা এখ‌নো আসে‌নি।

এ বিষ‌য়ে শিক্ষা অ‌ফি‌সে খোঁজ নি‌য়ে জানা যায়, ২য় স্কু‌লে মামলা থাকার কার‌নে আবেদন অনু‌মোদন দেয়া সম্ভব হ‌চ্ছে। কিন্তু আমার প্রশ্ন হ‌চ্ছে যে‌হেতু ১ম পছ‌ন্দের স্কু‌লে পদ শুন্য আছে সে‌হেতু ২য় পছন্দ এখা‌নে কেন বি‌বেচনায় আস‌বে? কেনইবা ২য় পছ‌ন্দের বিদ্যাল‌য়ের মামলার কার‌ণে আমার বদ‌লি হ‌বে না? কর্তৃপ‌ক্ষের কা‌ছে বিনীত অনুরোধ আমা‌কে ১ম পছ‌ন্দের শুন্য প‌দে বদ‌লি দি‌য়ে আমার প্রতি সু‌বিচার করা হোক।

উল্লেখ্য, আমি এবং আমার সহকর্মী আমরা প্রতি‌বে‌শি। এবং আমা‌দের দুজ‌নের ‌নি‌য়োগও একসা‌থে। এবং বয়‌সে আমি সি‌নিয়র।

কেএস 

Link copied!