Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

নির্মাণাধীন ভবনের মাটি চাপায় ৪ শ্রমিক আহত

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি

নভেম্বর ১০, ২০২২, ০৪:৪৪ পিএম


নির্মাণাধীন ভবনের মাটি চাপায় ৪ শ্রমিক আহত

দিনাজপুরের বীরগঞ্জে নির্মাণাধীন বহুতল ভবনের কাজের সময় মাটি চাপা পড়ে ৪ নির্মাণ শ্রমিক আহত হয়েছেন। সংবাদ পেয়ে বীরগঞ্জ ফায়ার ষ্টেশনের ওয়ার হাউজ ইন্সেপেক্টর মোঃ মেরাজ আলীর নেতৃত্ব ফায়ার ষ্টেশনের কর্মীরা ঘণ্টাব্যাপী অভিযান চালিয়ে আটকে পড়া শ্রমিকদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

আহত শ্রমিকরা হলেন- উপজেলার পাল্টাপুর ইউনিয়নের ভোগডোমা গ্রামের বছির উদ্দিনের ছেলে মোঃ ইয়াছিন আলী (২২), একই গ্রামের মোঃ সাহার আলীর ছেলে মোঃ মাহাবুব (১৮) ও হামিদুর ইসলামের ছেলে মোঃ আক্কাস আলী (২৯) এবং একই ইউনিয়নের সাদুল্ল্যাপাড়া গ্রামের মেহেরুল ইসলামের ছেলে মোঃ আরিফ (৩৩)।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুর  ১২টায় বীরগঞ্জ পৌর শহরের বীরগঞ্জ সরকারি কলেজ সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

আহত শ্রমিক মোঃ ইয়াছিন আলী জানান, সকাল থেকে প্রায় ১০জন শ্রমিক ভবনের বেসমেন্ট এর কাজ করছিলাম। কাজ করার এক পর্যায়ে দুপুরে দক্ষিণ পাশের মাটি ধসে আমাদের উপর পড়ে যায়। এতে ৪জন শ্রমিক আটকা পাড়ে। কর্মরত শ্রমিকরা একজন উদ্ধার করলেও ফায়ার সার্ভিস এসে বাকিদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। বহুতল ভবনটির মালিক মৃত আলাউদ্দিন চৌধুরীর ছেলে পারভেজ মোহাম্মদ রুবায়েত আকতার চৌধুরী বলে তিনি জানান।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার মোঃ সাব্বির হোসেন জানান, আহতদের মধ্যে মোঃ ইয়াছিন আলী এবং মোঃ মাহাবুবকে ভর্তি রেখে চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। বাকিদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে।

বীরগঞ্জ ফায়ার ষ্টেশনের ওয়ার হাউজ ইন্সেপেক্টর মোঃ মেরাজ আলী বিষয়টি নিশ্চিত করে জানান, ফায়ার ষ্টেশনের কর্মীরা ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে সবাইকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়েছে। এ ঘটনায় বেশ কয়েজন শ্রমিকের প্রাণহানির ঘটনা ঘটে যেতে পারতো। অসাবধানতার ফলে এই ঘটনাটি ঘটেছে বলেও তিনি জানান।

কেএস 

Link copied!