Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

পাটগ্রামে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি

নভেম্বর ১৪, ২০২২, ০৫:২৪ পিএম


পাটগ্রামে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

লালমনিরহাটের পাটগ্রামে ২২২০ জন কৃষককের মাঝে বিনামূল্যে সরিষা বীজ ও সার বিতরণ করা হয়েছে। উপজেলার ৮ ইউনিয়ন ও ১ পৌরসভার কৃষকদেরকে মাঝে এসব বীজ ও সার দেওয়া হয়।

তেল ফসল উৎপাদন বৃদ্ধি ও ভোজ্যতেলের আমদানি নির্ভরতা কমাতে প্রণোদনা কর্মসূচির আওতায় এসব কৃষি উপকরণ বিতরণ করা হয়।

সোমবার (১৪ নভেম্বর) বেলা সাড়ে ১২ টায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ উপলক্ষ্যে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পাটগ্রামের আয়োজনে উপজেলার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোতাহার হোসেন এমপি অডিটরিয়ামে আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

পাটগ্রাম উপজেলা নির্বাহী র্কমকর্তা (ইউএনও) নাজমুল হক সুমন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বীর মুক্তিযোদ্ধা ও স্থানীয় সাংসদ আলহাজ্ব মোতাহার হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি পূর্ণ চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন লিপু। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল গাফ্ফার।

কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় রবি/২০২২-২৩ মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়। প্রতি বিঘা জমির কৃষকদের ১ কেজি সরিষা বীজ, ডিএপি সার ১০ কেজি, এমওপি সার ১০ কেজি প্রদান করা হয়।

কেএস 

Link copied!