Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

নান্দাইলে ৩ হাজার ফুটের পতাকা তৈরি করলেন আর্জেন্টিনার ভক্তরা

শাহজাহান ফকির, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

শাহজাহান ফকির, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

নভেম্বর ১৭, ২০২২, ০৭:২৩ পিএম


নান্দাইলে ৩ হাজার ফুটের পতাকা তৈরি করলেন আর্জেন্টিনার ভক্তরা

ময়মনসিংহের নান্দাইলে শীর্ষ আলোচনায় রয়েছে আর্জেন্টিনা ফুটবল দলের ভক্তদের তৈরি ৩ হাজার ফুট দৈর্ঘ্যের আর্জেন্টিনা পতাকা। দীর্ঘ চার বছর পর দরজায় কড়া নাড়ছে ফুটবল বিশ্বকাপ।

কাতার বিশ্বকাপের শুরুর সময় যতই ঘনিয়ে আসছে ততই সেই বাড়ছে উন্মাদনা। বিশ্বকাপ ফুটবলের প্রতি আসরেই আর্জেন্টিনা-ব্রাজিল এই দুই শিবিরে বিভক্ত হয়ে পড়ে বাংলাদেশের দর্শকরা। শুরু হয়ে গেছে বিভিন্ন স্থানে প্রিয়-দলের পতাকা টানানোর প্রতিযোগিতাও। ঠিক তেমনি নান্দাইলের এক কিলোমিটার সড়ক জুড়ে তিন হাজার ফুট লম্বা পতাকা টানিয়ে সাড়া ফেলে দিয়েছে আর্জেন্টাইন ভক্তরা।

নান্দাইল চৌরাস্তা বাজার ব্যবসায়ী ও অটো চালকদের উদ্যোগে তৈরি করা হয়েছে এ পতাকা। নান্দাইল চৌরাস্তা বাজার থেকে নান্দাইল রোড রেলওয়ে স্টেশন পর্যন্ত এক কিলোমিটার সড়কজুড়ে বিশাল আকৃতির পতাকাটি টানানো হয়েছে। বাঁশ এবং রাস্তার পাশে লাগানো গাছে দড়ি দিয়ে বেঁধে রাখা হয়েছে। 

বিশাল আকৃতির পতাকা দেখে রাস্তা দিয়ে চলাচলকারী মানুষ নিজের মোবাইল ফোনে তা ধারণ করে নিচ্ছে। এ পতাকা বানানোর কাজ করেছেন- আল-আমিন, আশিক ভূঁইয়া, এমদাদুল হক বাচন, ফরিদ উদ্দিন মণ্ডল, হাফিজুল ইসলাম হাফিজ ও ফাহিম ভূঁইয়া।

তারা জানান, নান্দাইল রোড বাজারের আব্দুল মতিনের টেইলার্সে ছয় দিন লেগেছে বিশাল তিন হাজার ফুট লম্বা পতাকা সেলাই করতে। এজন্য লেগেছে ১৫০০ গজ কাপড়। সবমিলিয়ে খরচ হয়েছে প্রায় ৭০ হাজার টাকা।

পতাকাটি তৈরির পিছনে সার্বিক সহযোগিতা করেছে নান্দাইল বাজারের ব্যবসায়ী মণ্ডল অটো হাউজের মালিক ফরিদ উদ্দিন মণ্ডল।

উদ্যোক্তাদের মধ্যে আশিক ভূঁইয়া বলেন, আমার বাবাও আর্জেটিনার ভক্ত। ছোটবেলা থেকেই আর্জেন্টিনা দলের সমর্থন করি। ফেসবুকে-টিবিতে অনেক বড় বড় পতাকা বানানো দেখেছি। গত বিশ্বকাপ থেকেই আমাদের পরিকল্পনা ছিল আমরাও বিশাল একটি পতাকা বানাবো। সেজন্যই এবার এটি করেছি। এটি আর্জেন্টিনা দলের প্রতি আমাদের ভালোবাসা। এবার আমরা আশাবাদী আর্জেন্টিনা বিশ্বজয়ী হবে।

পতাকা দেখে আর্জেন্টিনার ভক্ত আলী আশরাফ ভুইয়া বলেন, এত বড় পতাকা নান্দাইলে আমার জানামতে কেউ এখনোও টানায় নি। আমি প্রিয় দলের বিশাল বড় পতাকা দেখে খুব খুব ভালো লাগছে। আশা করি এবারের বিশ্বকাপ আর্জেন্টিনার ঘরে যাবে।

পতাকা সেলাই কাজের কারিগর আব্দুল মতিন জানান, তিনি এবং তার স্ত্রী মিলে ছয় দিনে পুরো পতাকা সেলাই করেছেন। জীবনে এমন বড় পতাকা কখনও সেলাই করা হয়নি তার। আর্জেন্টিনা দলের প্রতি ভালোবাসা থেকে আগ্রহ নিয়ে পতাকাটি সেলাই করেছেন। পারিশ্রমিক নিয়ে ভাবেননি তিনি। যত টাকা দেয় তাই নিবেন।

আর্জেন্টিনা ভক্ত আশিক এর পিতা মানিক ভূইয়া বলেন, আমি নিজেও আর্জেন্টিনার ভক্ত। কিন্তু বাংলাদেশ আমার জন্মভূমি। তাই আর্জেন্টিনা দলের পতাকার উপরে রেখে নিজ দেশের লাল-সবুজের পতাকাকে সম্মান দিয়েছি। সবশেষে আর্জেটিনা এবার বিশ্বকাপ নিবে কারণ আর্জেন্টিনার ডিফেন্স খুবই শক্ত বলে জানি।

অপরদিকে ব্রাজিল সাপোর্টার নাদিম মিয়া ও ব্যবসায়ী রুবেল মিয়া জানান, ফুটবল বিশ্বকাপ এলেই অনেকেই ভিন্ন ভিন্ন দলের সাপোর্টার। আর্জেন্টিনার ৩ হাজার ফুট দৈর্ঘ্যরে পতাকায় আমরাও আনন্দিত। তবে আমাদের ফেভারিট দলের পতাকা বানানো খুবই কঠিন তাই ছোট করে টানিয়েছি। আশা করি আমাদের দল ব্রাজিল এবার বিশ্বকাপ নিবে।

এসএম

Link copied!