Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

নান্দাইলে ‘স্কুল কৃষি’ কর্মশালা অনুষ্ঠিত

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

নভেম্বর ২১, ২০২২, ০২:৪০ পিএম


নান্দাইলে ‘স্কুল কৃষি’ কর্মশালা অনুষ্ঠিত

ময়মনসিংহের নান্দাইল উপজেলায় কৃষি উৎপাদন ও কৃষি সমৃদ্ধির লক্ষ্যে ‘স্কুল কৃষি’ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বাড়ির আঙ্গিনায় ও পতিত জমিতে নিরাপদ শাক-সবজি উৎপাদন বৃদ্ধিকরণে নিরলস কাজ করে যাচ্ছে নান্দাইল উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

নান্দাইল উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোহাম্মদ আনিসুজ্জামান ‘স্কুল কৃষি’ নামে এ উদ্যোগ গ্রহণ করেছেন। তিনি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদেরকে ভিডিও প্রজেক্টরের মাধ্যমে কৃষি উৎপাদন বিষয়ক প্রশিক্ষণ প্রদান করে যাচ্ছেন।

তারই ন্যায় সোমবার (২১ নভেম্বর) নান্দাইল উপজেলার গাংগাইল ইউনিয়নের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান নান্দাইল রোড উচ্চ বিদ্যালয়ে ‘স্কুল কৃষি’ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ঘন্টাব্যাপী স্কুল কৃষি কর্মশালায় ছাত্র-ছাত্রীদেরকে খাদ্য ও পুষ্টি সম্পর্কিত শাক-সবজির গুণাগুণ সহ বাড়ির আঙ্গিনায় ও পতিত জমিতে শাক-সবজি উৎপাদন করার বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

এতে করে ছাত্র-ছাত্রীরা তাদের অভিভাবকদের কৃষি বিষয়ক পরামর্শ প্রদান করে কৃষি উৎপাদন বৃদ্ধির মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলবে বলে এমন প্রত্যাশা ব্যক্ত করছেন উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আনিসুজ্জামান।

উক্ত কর্মশালায় উপস্থিত ছিলেন-নান্দাইল রোড উচ্চ বিদ্যালয়ের সাবেক চেয়ারম্যান সিনিয়র সাংবাদিক এনামুল হক বাবুল, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. শফিকুল ইসলাম সিদ্দিকী, উপ-সহকারী কৃষি কর্মকর্তা আমিনুল ইসলাম, সিনিয়র শিক্ষক শামসুল হক, কৃষি বিষয়ক শিক্ষক আলফা হাসিনা লাকী, সাংবাদিক শাহজাহান ফকির সহ অন্যান্য শিক্ষকবৃন্দ সহ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী।

এআই

Link copied!