Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

ডামুড্যায় আন্তজার্তিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

ডামুড্যা প্রতিনিধি

ডামুড্যা প্রতিনিধি

ডিসেম্বর ৯, ২০২২, ০৩:১৩ পিএম


ডামুড্যায় আন্তজার্তিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

‘আপনার অধিকার, আপনার দায়িত্বঃ দুর্নীতিকে না বলুন’ শ্লোগানে শরীয়তপুরের ডামুড্যায় দুর্নীতি বিরোধী দিবস পালিত হয়েছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবসের নানা কর্মসূচি পালিত হয়। কর্মসূচির মধ্যে ছিলো মানববন্ধন, আলোচনা সভা অনুষ্ঠিত।

শুক্রবার (৯ ডিসেম্বর) সকাল ৯টায় জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় ও দুর্নীতি দমন কমিশনের পতাকা উত্তোলন এবং শান্তিরদূত কবুতর উড়িয়ে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবসের কর্মসুচির উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে  ডামুড্যা দুর্নীতি বিরোধী কমিটির সভাপতি মাসুদ আহমেদ এর সভাপতিত্ব  ও ডামুড্যা উপজেলা দুর্নীতি বিরোধী কমিটির সাধারন সম্পাদক জাকির হোসেন এর সঞ্চলনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডামুড্যা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা খানম লাভলী, ডামুড্যা উপজেলার মাধ্যমিক সহকারী শিক্ষা অফিসার এসএম গিয়াস উদ্দিন, আব্দুল আওয়াল,শিক্ষক, স্কাউট এর সদস্য বৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, সমাজের সর্বস্তরে প্রবাহমান একটি শক্তিশালী দুর্নীতি বিরোধী সংস্কৃতির চর্চা এবং এর প্রসার সুনিশ্চিত করার রূপকল্প নিয়ে দুর্নীতি দমন কমিশন কাজ করছে। পাশাপাশি উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি দুর্নীতির কূফল সম্পর্কে জনসচেতনতা সৃষ্টিতে কাজ করছে। উদ্বোধনী অনুষ্ঠান শেষে উপজেলা পরিষদের সামনের সড়কে দুর্নীতি বিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সততা সংঘ’র সদস্যরা দুর্নীতি বিরোধী বিভিন্ন শ্লোগান সম্বলিত পোস্টার-ব্যানার-ফেস্টুন-প্লাকার্ড প্রদর্শন করে। সবশেষে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবসের প্রেক্ষাপট এবং দুর্নীতিমুক্ত সমাজ গঠনের প্রয়োজনীয়তা বিষয়ক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

কেএস 

Link copied!