Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

‘বাংলার নারী জাতির পথ প্রর্দশক বেগম রোকেয়া’

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি প্রতিনিধি

ডিসেম্বর ৯, ২০২২, ০৫:১৬ পিএম


‘বাংলার নারী জাতির পথ প্রর্দশক বেগম রোকেয়া’

‘শেখ হাসিনা বারতা, নারী পুরুষ সমতা’ প্রতিপাদ্যে রাঙ্গামাটিতে আন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে।

দিবসটি ঘিরে শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে ও জেলা প্রশাসনের সহযোগিতায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর ইনামুল হাসানের সঞ্চালনায় সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

এসময় বক্তব্যে রাখেন, রাঙ্গামাটি পুলিশ সুপার মীর আবু তৌহিদ বিপিএম (বার), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক এস. এম. ফেরদৌস ইসলাম, সনাক সভাপতি নিরুপা দেওয়ান, রাঙ্গামাটি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উপ-পরিচালক হোসনে আরা বেগম, খাদ্য নিয়ন্ত্রক কানিজ জান্নাত, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের মহিলা সদস্য ঝর্ণা খীসা প্রমূখ। এছাড়া সভায় সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, বাংলার নারী জাতির পথ প্রর্দশক বেগম রোকেয়া। তিনি লিখনির মাধ্যমে নারী জাতিকে জাগ্রত করে গেছেন। নারীরা ঘরে বসে থাকার জন্য জন্মেনি আজ বাংলাদেশের নারীরা পুরুষের সাথে সমান তালে এগিয়ে যাচ্ছে। সফলতার সাথে সকল দায়িত্ব পালন করে যাচ্ছে। আমাদের দেশে নারীদের দৃষ্টিভঙ্গির অনেক পরিবর্তন ঘটেছে। নারী পুরুষ সবাই মিলে মিশে কাজ করলে দেশ আরো অনেক এগিয়ে যাবে।
এছাড়া সভায় বেগম রোকেয়ার জীবন নিয়ে আলোচনা করা হয়।

সভাশেষে অর্থনৈতিকভাবে সাফল্য অর্জন, শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে সাফল্য অর্জন, সফল জননী হিসাবে সাফল্য অর্জন, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখা ও নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যেমে জীবন পরিচালনার জন্য ৫জন নারীকে শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা প্রদান করা হয়।

কেএস 

Link copied!