Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

চরফ্যাশনে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি

ডিসেম্বর ৯, ২০২২, ০৬:১৭ পিএম


চরফ্যাশনে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত

“দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ বিশ্ব” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে  ভোলার চরফ্যাশন উপজেলায় স্বতঃস্ফূর্তভাবে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত হয়েছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) সকাল ১০ টায় উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় দুর্নীতি বিরোধী মানববন্ধন এবং উপজেলা পরিষদ হলরুমে দুর্নীতি দমন ও প্রতিরোধে করণীয় শীর্ষক আলোচনা সভার মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আতিকুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবদুল মতিন খান, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. নুর নবী। সমগ্রহ অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য সাংবাদিক আমিনুল ইসলাম।

আলোচনা সভায় উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সগীর আহমেদ নিরব বলেন, আমি দুর্নীতিবিরোধী আন্দোলনের একজন কর্মী হিসেবে প্রায়ই হতাশার মুখোমুখি হই। আমাদের আন্দোলনের ফলে সারা দেশে সাধারণ মানুষের মধ্যে দুর্নীতিবিষয়ক সচেতনতা অনেক বেড়েছে। দুর্নীতি এখন মানুষের আলোচনার কেন্দ্রবিন্দুতে স্থান পেয়েছে। গণমাধ্যমে এক বিরাট জায়গা করে নিয়েছে দুর্নীতিবিষয়ক সংবাদ, আলোচনা ও মন্তব্য। কারো একার পক্ষে দুর্নীতি বন্ধ করা সম্ভব নয়। সকলের সমন্বয় ও সহযোগিতায় সমাজ থেকে দুর্নীতিকে বন্ধ করতে হবে বলেও জানান তিনি।

কেএস 

Link copied!