Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

ধলেশ্বরী টোল প্লাজার সামনে গেট খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন

কেরানীগঞ্জ প্রতিনিধি

কেরানীগঞ্জ প্রতিনিধি

ডিসেম্বর ১৮, ২০২২, ০৫:২৩ পিএম


ধলেশ্বরী টোল প্লাজার সামনে গেট খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন

ঢাকা মাওয়া মহাসড়কের ধলেশ্বরী টোল প্লাজা এলাকায় মহাসড়কে যাতায়াতের জন্য ব্রিজের দুই পাশে দু‍‍`টি গেট খুলে দেওয়া দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় জনসাধারণ, হকার ও দোকানদাররা।

রোববার (১৮ ডিসেম্বর) দুপুরে বঙ্গবন্ধু মহাসড়কের টোল প্লাজার সাননে অনুষ্ঠিত মানববন্ধনে প্রায় শতাধিক হকার ও দোকানদার অংশগ্রহণ করে।

তাদের দাবি তারা দীর্ঘদিন ধরে ধলেশ্বরী টোল প্লাজা এলাকায় হকারি করে দিনযাপন করছে। ব্রিজ হওয়ার আগেও তাদের বাপ-দাদারা এখানে দোকানদারি করে করে তাদের খায়িয়ে পড়িয়ে বড় করেছে। সাম্প্রতি ব্রিজের দুই পাশে রড দিয়ে মহাসড়কে উঠার রাস্তা বন্ধ করে দেওয়ায় সেখান দিয়ে মানুষ যাতায়াত করতে পারছে না, ফলে অনেকের আয় রোজকার বন্ধ হয়ে গেছে, পাশাপাশি মহা সড়কের সুফল থেকে বঞ্চিত হচ্ছে এলাকাবাসী।

দ্রুত সময়ের মধ্যে মহা সড়কে উঠার ব্যবস্থা না করলে তাদের আত্মহত্যা করা ছাড়া তাদের উপায় থাকবেনা বলে জানায় ভুক্তভোগীরা।

মোঃ সাইফুল ইসলাম নামে এক প্রতিবন্ধী হকার জানায়, সে বিক্ষা না করে টোল প্লাজা এলাকায় দীর্ঘদিন যাবৎ হকারি করে পরিবারকে সাহায্য করে যাচ্ছে। কিন্তু কয়েকদিন ধরে টোল প্লাজা এলাকায় তাদের ঢুকতে দিচ্ছে না, রড দিয়ে যাতায়াতের রাস্তা বন্ধ করে দিয়েছে। টোল প্লাজায় ঢুকতে না পারলে তাদের পরিবার পথে বসে যাবে বলে জানায় সে।

কাউছার নামে আরেক হকার জানান, তারা কাজ করে খেতে চান, সে জন্য তাদের টোল প্লাজায় ঢুকার সুযোগ করে দিতে হবে। দীর্ঘপথ অতিক্রম করে যাত্রীরা ক্ষুদার্থ হয়ে যান, টোল প্লাজায় এলে তারা কিছু বাদাম, বুট, শষা, পেয়ারা কিনে খায় এতে যাত্রীরা যেমন খুশি আমরাও পরিবার নিয়ে বাচি।

স্থানীয় মেম্বার মোঃ আলাউদ্দিন জানান, এখানকার হকাররা সবাই স্থানীয় এবং এটা তাদের বাপ-দাদার পেশা। হকারি করে তারা তাদের পরিবার নিয়ে কোন মতে খেয়ে পড়ে বেঁচে আছে। তারা টোল প্লাজায় ঢুকতে না পারলে তাদের আয় রোজকার বন্ধ হয়ে পথে বসে যাবে। আমাদের দাবি যে কোন শর্তে টোল প্লাজায় ঢুকার জন্য দুটি পকেট গেট করে দেওয়া হোক।

এ ব্যাপারে মহাসড়ক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

কেএস 

Link copied!