Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

কাপ্তাইয়ের সোলার হোম সিস্টেম বিতরণ

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি প্রতিনিধি

ডিসেম্বর ২৮, ২০২২, ০৩:২২ পিএম


কাপ্তাইয়ের সোলার হোম সিস্টেম বিতরণ

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নাধীন পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত এলাকায় সোলার প্যানেল স্থাপনের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ প্রকল্প-২য় পর্যায় শীর্ষক প্রকল্পের আওতায় রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার ২নং রাইখালী ইউনিয়নের ৫শত ৮৭টি পরিবারকে সোলার হোম সিস্টেম বিতরণ করা হয়েছে।

বুধবার (২৮ ডিসেম্বর) সকালে রাইখালী ইউনিয়নের নারান গিরি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সোলার হোম সিস্টেম বিতরণ করেন।

এসময় ২নং রাইখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মংক্য মারমা এর সভাপতিত্বে সোলার হোম সিস্টেম বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সোলার সিস্টেম বিতরণ প্রকল্পের পরিচালক হারুনুর রশিদ, রাইখালী কৃষি গবেষণা কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা নিজাম উদ্দীন মাহমুদ প্রমুখ। এছাড়া উক্ত অনুষ্ঠানে ইউনিয়ন পরিষদের সদস্য এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, পাহাড়ের প্রত্যন্ত অঞ্চলে অন্ধকার দূর করে বিদ্যুৎসেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আওতায় এই সোলার হোম সিস্টেম বিতরণ করা হচ্ছে। তারই প্রেক্ষিতে কাপ্তাইয়ের রাইখালী ইউনিয়নে বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলের ৫শত ৮৭টি পরিবারের নিকট এই সোলার হোম সিস্টেম বিতরণ করা হয়েছে।

কেএস

Link copied!