Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

পল্লী সঞ্চয় ব্যাংকের মাঠ সহকারীর বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি

ডিসেম্বর ২৮, ২০২২, ০৭:৩৩ পিএম


পল্লী সঞ্চয় ব্যাংকের মাঠ সহকারীর বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ

কুড়িগ্রামের উলিপুরে পল্লী সঞ্চয় ব্যাংকের এক মাঠ সহকারীর বিরুদ্ধে কিস্তির টাকা উত্তোলন করে আত্মসাৎ করার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে সমিতির তিনজন সদস্য গত ১৪ নভেম্বর উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দাবি করেছেন।

জানা গেছে, উলিপুর পল্লী সঞ্চয় ব্যাংকের মাঠ সহকারী শাকিল হোসেন উপজেলার হাতিয়া ইউনিয়নের হাতিয়া ভবেশ গ্রামের সমিতির কিস্তির টাকা আদায় করেন এবং সঞ্চয় ও ঋণ পাশ বহিতে তুলে দেন। সম্প্রতি ওই মাঠ সহকারি বদলি হয়ে রংপুরের পীরগঞ্জ শাখায় চলে যান। ঋণগ্রহীতা শিল্পী বেগম জোসনা বেগম ও আখতারুল ইসলাম টাকা পরিশোধ করার পর পুনরায় ঋণ নেয়ার জন্য অফিসে যান। 

এ সময় ব্যাংকের ম্যানেজার রফিকুল ইসলাম জানান, এখনো আপনাদের ঋণ পরিশোধ হয়নি। এ সময় ঋণ গ্রহীতারা তাদের সঞ্চয় ও ঋণ পাশ বহিতে মাঠ সহকারীর পরিশোধ লেখা দেখালেও তিনি বলেন, আপনাদের অবশিষ্ট ঋণের টাকা পরিশোধ করতে হবে। তা না হলে আপনাদের ঋণ দেয়া যাবে না।

অভিযোগে জানা গেছে, শিল্পী বেগমের দুই কিস্তির ৪০ হাজার টাকা, জোসনা বেগমের ৪ কিস্তির ২৬ হাজার টাকা ও আক্তারুল ইসলামের দুই কিস্তির ৯ হাজার টাকা মাঠ সহকারী শাকিল হোসেন উত্তোলন করে সঞ্চয় ও ঋণ পাশ বহিতে তুলে দিলেও অফিসে জমা করে নাই। এরপরে মাঠ সহকারি শাকিল হোসেনের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

ব্যাংকের ম্যানেজার রফিকুল ইসলামের সাথে কথা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তিনি এ অফিসে কর্মরত থাকাকালীন সময়ে প্রায় ২০/২৫ লাখ টাকা আত্মসাতের ঘটনা ঘটেছে। বিষয়টি নিয়ে একাধিকবার তদন্তে প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার শোভন রাংসার সাথে কথা হলে তিনি বলেন, এ ব্যাপারে আমার কাছে কেউই কোনো অভিযোগ করেনি।

কেএস 

Link copied!