Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

ঘন কুয়াশায় বঙ্গবন্ধু সেতু‌ মহাসড়কে ১০ কি.মি যানজট

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইল প্রতিনিধি

ডিসেম্বর ২৯, ২০২২, ১০:৩৫ এএম


ঘন কুয়াশায় বঙ্গবন্ধু সেতু‌ মহাসড়কে ১০ কি.মি যানজট

ঘন কুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতুতে কয়েকটি কাউন্টারে টোল আদায় বন্ধ রাখায় স্বাভাবিক গতিতে যানবাহন চলাচল করতে পারেনি। এতে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের পূর্ব টোলপ্লাজা হতে কালিহাতী উপজেলার হাতিয়া পর্যন্ত ১০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও চালকরা।  

এদিকে মহাসড়কে যানজটের কারণে উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা ঢাকাগামী পরিবহনগুলোকে বঙ্গবন্ধু সেতুপূর্ব গোলচত্বর থেকে ভুঞাপুর দিয়ে আঞ্চলিক সড়ক ব্যবহার করে ঘুরে যেতে দেখা গেছে।

বঙ্গবন্ধু সেতুর ট্রাফিক কন্ট্রোল রুম সূত্রে জানা যায়, অতিরিক্ত ঘন কুয়াশায় সেতুর ওপর দুর্ঘটনা এড়াতে বুধবার রাত ১২টা থেকে রাত ২টা পর্যন্ত পূর্ব ও পশ্চিম টোল প্লাজায় বুথগুলো বন্ধ রাখা হয়। পরে মহাসড়কে গাড়ির দীর্ঘ লাইন ও যানজট সৃষ্টি হওয়ায় উভয়পাড়ে ১৪টি টোল বুথের মধ্যে সেতুর পূর্ব পাড়ে ২টি ও পশ্চিমের ২টি টোল বুথ খোলা রাখা হয়। ঘন কুয়াশা থাকায় যান চলাচলে বিঘ্ন ঘটছে।

চালকরা জানান, কুয়াশা বেশি হলেই সেতুতে টোল আদায় বন্ধ রাখা হয়। দীর্ঘ সময় গাড়ি বন্ধ থাকায় চালকরাও ঘুমিয়ে পড়ে। অনেকেই এলোমেলোভাবে গাড়ি রেখে সড়ক আটকে রাখে। এছাড়া সকালের দিকে মহাসড়কে গাড়ির চাপ বেড়ে যায়। ফলে যানজটের সৃষ্টি হয়।

বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম জানান, ঘন কুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় বন্ধ থাকায় সকালের দিকে মহাসড়কে যানজটের সৃষ্টি হচ্ছে। বৃহস্পতিবার ভোররাত থেকে বঙ্গবন্ধু সেতু টোলপ্লাজা হতে কালিহাতী উপজেলার হাতিয়া পর্যন্ত মহাসড়কে পরিবহনের দীর্ঘ লাইন রয়েছে। মহাসড়কে পরিবহন চলাচল স্বাভাবিক করতে পুলিশ কাজ করে যাচ্ছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যান চলাচল স্বাভাবিক হবে আশা করছি।

কেএস 

Link copied!