Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

১৪৫ ধারা ভেঙে জায়গা দখলের অভিযোগ

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জ প্রতিনিধি

ডিসেম্বর ৩১, ২০২২, ০৬:৩৩ পিএম


১৪৫ ধারা ভেঙে জায়গা দখলের অভিযোগ

সিরাজগঞ্জ সদরের রতনকান্দি ইউনিয়নের রূপের বেড় গ্রামের একটি জমি নিয়ে মামলা মোকাদ্দমা চলাকালীন সময়ে জায়গাটির ওপরে আদালত কতৃক পুলিশের দায়িত্বে স্থিতি (১৪৫ ধারা) জারি করা থাকলেও সেটা অমান্য করে জায়গাটি দখল করে সেখানে মাটি ফেলা হচ্ছে বলে অভিযোগ উঠেছে একই গ্রামের মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী মাষ্টার ও তার পরিবারের বিরুদ্ধে।

অভিযোগের প্রেক্ষিতে সরেজমিনে রূপের বেড় গ্রামে গেলে দেখা যায়, মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী মাষ্টারের বাড়ির সাথেই লাগানো দুই পক্ষেরই মালিকান দাবি করা বিবাদ মান জায়গাতে মাটি কেটে এনে নতুনকরে ভরাট করছেন তিনি। কিন্তু জায়গাটিতে ১৪৫ ধারা জারি থাকায় সেখানে কোনো পক্ষেরই যেমন কিছু করা যাবে না, তেমনই এটা নিশ্চিত করবেন লোকাল থানা পুলিশ।

রূপের বেড় গ্রামের হারুন অর রশীদ এর ছেলে মো. জামাল উদ্দিন অভিযোগ করে বলেন, আদালত ও পুলিশের নির্দেশনা মেনে বিবাদ মান জায়গায় আমরা কোনকিছু করছিনা। কিন্তু তারা সেখানে নতুন করে মাটি ফেলে স্থাপনা নির্মাণের চেষ্টা করছে। শুধু তাই নয়, তারা মুক্তিযোদ্ধা পরিচয়ে প্রভাব দেখায় ও ভয়ভীতি প্রদর্শন করে। আমাদের মারধরের হুমকি ধামকি দেয়।

এ ব্যাপারে অভিযুক্ত মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী মাষ্টার বলেন, আমি মুক্তিযোদ্ধা হিসেবে একটি সরকারি ঘর পেয়েছি। এই জায়গায় সেই ঘরটি করবো জন্যই মাটি ফেলছিলাম। কিন্তু এখন আর ফেলছিনা। তবে জামাল উদ্দিন ও এর নিচের অংশে ১৪৫ ধারা অমান্য করে সরিষার চাষ করছেন। এ ছাড়াও তারাই সন্ত্রাসী বাহিনী এনে আমাদের বাড়িতে হামলা চালিয়েছিল।

এ ব্যাপারে সিরাজগঞ্জ সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (রতনকান্দি বিটের দায়িত্বপ্রাপ্ত) মো. আ. রাজ্জাক বলেন, আমি বিষয়টি জানার পরেই ঘটনাস্থল পরিদর্শন করে মাটি ফেলা বন্ধ করতে নির্দেশ দিয়েছি। এ ছাড়াও দু’পক্ষকেই সেখানে আদালতের ও পুলিশের নির্দেশ মেনে চলতে বলা হয়েছে। এর ব্যত্যয় ঘটলে আইনানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

কেএস 

Link copied!