Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

যৌতুকের দাবিতে বউ পেটানো সেই পুলিশ কর্মকর্তা বরখাস্ত

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ২, ২০২৩, ০৪:৩০ পিএম


যৌতুকের দাবিতে বউ পেটানো সেই পুলিশ কর্মকর্তা বরখাস্ত

যৌতুকের দাবিতে শাহাজাদী আক্তার (৩৫) নামে এক নারী পুলিশ কর্মকর্তাকে নির্যাতনের অভিযোগে ঝিনাইদহের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) ইন্সপেক্টর কামরুজ্জামানকে সাময়িক বরখাস্ত করেছে পুলিশ হেডকোয়ার্টার্স।

বিভাগীয় শৃঙ্খলা পরিপন্থী কার্য ও অসদাচরণ অপরাধে এডিশনাল ডিআইজি বেলাল উদ্দিন স্বাক্ষরিত এক স্মারকে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। এ সময় তাকে রংপুর ডিআইজি অফিসে সংযুক্ত করা হয়েছে।

বরখাস্তকৃত পুলিশ কর্মকর্তা বলেন, সামরিক বরখাস্তের চিঠি তিনি এখনও হাতে পাননি। তবে বিভাগীয় ব্যবস্থা কর্তৃপক্ষ নিতেই পারেন।

এর আগে, গত শুক্রবার রাতে কামরুজ্জামানের বিরুদ্ধে যৌতুকের দাবিতে মারধরের অভিযোগ করেন তার স্ত্রী যশোর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জিআরও এসআই শাহজাদী আক্তার (৩৫)। দেশের বিভিন্ন গণমাধ্যমে সেই খবর প্রচারিত হয়।

শাহাজাদী বলেন, যৌতুকের দাবিতে কামরুজ্জামান মাঝেমধ্যেই তার ওপর শারীরিক ও মানসিক নির্যাতন চালান। এ কারণে তিনি যৌতুকের মামলাও করেছেন। মামলা তুলে নিতে কামরুজ্জামান তাকে চাপ দিতে থাকে। কিন্তু গত ৩০ ডিসেম্বর মামলা তুলে নিতে অস্বীকার করলে কামরুজ্জামান ছুরি দিয়ে তাকে একের পর এক আঘাত করেন। এতে মাথায়, হাতেসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত পান তিনি। পরে পরিবারের সদস্যরা তাকে হাসপাতালে ভর্তি করেন।

শাহজাদীর সঙ্গে ২০০০ সালে কামরুজ্জামানের বিয়ে হয়। দাম্পত্য জীবনে তাদের দুই ছেলে আছে। শাহজাদী যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

যশোর জেনারেল হাসপাতালের আরএমও ডা. আব্দুস সামাদ জানান, এসআই শাহাজাদীকে গুরুতর অবস্থায় আনা হয়েছে। তার শরীরে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। তিনি বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে আছেন। তিনি আশঙ্কামুক্ত নন।

টিএইচ

Link copied!