Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

‘বাংলাদেশে গণতন্ত্রকে সামরিক সরকার হত্যা করেনি, করেছে আ. লীগ’

মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জ প্রতিনিধি

জানুয়ারি ৫, ২০২৩, ০৯:০১ পিএম


‘বাংলাদেশে গণতন্ত্রকে সামরিক সরকার হত্যা করেনি, করেছে আ. লীগ’

সাবেক মন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, বাংলাদেশে গণতন্ত্রকে সামরিক সরকার হত্যা করেনি। আমরা পৃথিবীতে দেখি সামরিক বাহিনী সদস্যরা গণতন্ত্র হত্যা করে। কিন্তু বাংলাদেশে ইতিহাস সৃষ্টি করে আওয়ামী লীগ গণতন্ত্রকে হত্যা করেছে।

বৃহস্পতিবার বিকালে মানিকগঞ্জ জেলা বিএনপির আয়োজনে  মানিকগঞ্জ সদর উপজেলার গিলন্ড মুন্নু সিটি এলাকায় জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতার রাজনেতিক কার্যালয়ে অনুষ্ঠিত সভায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ঘোষিত ১০ দফা এবং রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখার বিষয়ে বিশ্লেষণমূলক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ড. আবদুল মঈন খান আরও বলেন, আমরা জানতাম পাকিস্তানে ২২ টি পরিবার সম্পদ লুন্ঠন করেছে। আর বাংলাদেশে ২২ পরিবারের পরিবর্তে ২২০ পরিবার সম্পদ লুন্ঠন করে বেগম পাড়ায় প্রাচার করছে। বিএনপির প্রতিহিংসার রাজনীতি বিশ্বাস করে না। প্রতিহিংসার রাজনীতি বিশ্বাস করে আওয়ামী লীগ। আওয়ামী লীগ মুখে বলে উন্নয়ন করেছে , তবে সুষ্ঠ-অবাধ নির্বাচন হলে জনগন তাদের ভোট দিবে। তবে তারা নির্বাচন কে ভয় পায় কেন।

মঈন খান আরও বলেন, বিএনপিতে মুক্তিযোদ্ধা অনেক আছে। বীরবীক্রম আছে। আওয়ামী লীগে কয়জন সম্মুখ মুক্তিযোদ্ধা আছে ? কয়জন বীরবিক্রম আছে বলতে পারবেন। আওয়ামী লীগ রক্ষীবাহিনী দিয়ে মুক্তিযোদ্ধাসহ স্বাধীনতাকামী ৩৫ হাজার মানুষকে হত্যা করেছে। আজকে অলিখিত বাকশাল চলছে ১৫ বছর ধরে। আজকের বাকশাল লিখিত বাকশালের চেয়ে খারাপ। আওয়ামী লীগ মুখে বলে একটা আর কাজ করে আরেকটি। তিনি এসময় আওয়ামী লীগ কে ক্ষমতা থেকে সরে গিয়ে তত্তাবধায়ক সরকারের অধীনে অবাধ সুষ্ঠ নির্বাচনের দাবী করেন।

জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এ জিন্নাহ কবীরের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আবদুল মঈন খান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক এড. আব্দুস  সালাম আজাদ, সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটো, বিএনপির মিডিয়া সেলের আহবায়ক জহির উদ্দিন স্বপন, জেলা বিএনপির  সহ-সভাপতি এড. আজাদ হোসেন খান, যুগ্ন সম্পাদক সত্যেন কান্ত ভজন, সাংগঠনিক সম্পাদক নুরতাজ আলম বাহারসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এসময় বক্তারা ১০ দফা দাবী বাস্তবায়নের জোর দাবী জানান তারা।

এবি

Link copied!