Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পেল নিজাম উদ্দিন ভূঁইয়া লিটন

নরসিংদী প্রতিনিধি

নরসিংদী প্রতিনিধি

জানুয়ারি ৭, ২০২৩, ০৪:২৫ পিএম


রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পেল নিজাম উদ্দিন ভূঁইয়া লিটন

মাঝারি শিল্প ক্যাটাগরিতে ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার ২০২০’ এ যৌথভাবে তৃতীয় হয়েছে মাধবদী ডাইং ফিনিশিং মিলস্ লিমিটেড। ৫ জানুয়ারি রাজধানীর ওসমানি স্মৃতি মিলনায়তনে শিল্প মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে পুরস্কার ও সনদ তুলে দেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি।

শিল্পমন্ত্রীর হাত থেকে পুরস্কার ও সনদ গ্রহণ করেন আলহাজ্ব নিজাম উদ্দিন ভূঁইয়া লিটন (সিআইপি)’র মালিকানাধীন রমণী গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান মাধবদী ডাইং অ্যান্ড ফিনিশিং মিলস লিমিটেড। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি এবং এফবিসিসিআই-এর সভাপতি মো. জসিম উদ্দিন। সভাপতিত্ব করেন শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা।

নরসিংদী সদর উপজেলার মাধবদী থানার আমদিয়া ইউনিয়নের কান্দাইল গ্রামের সন্তান আলহাজ্ব নিজাম উদ্দিন ভূঁইয়া লিটন (সিআইপি)’র মালিকানাধীন রমণী গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান মাধবদী ডাইং অ্যান্ড ফিনিশিং মিলস লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক, জাতীয় অর্থনীতিতে শিল্পখাতের অবদানের স্বীকৃতি, প্রণোদনা সৃষ্টি ও সৃজনশীলতাকে উৎসাহ প্রদানের লক্ষ্যে প্রচলিত রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কারের পাশাপাশি তিনি গত বছর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে বাংলাদেশে প্রথমবারের মতো বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পেয়েছিলেন শিল্পমন্ত্রণালয় থেকে এবং তিনি পরপর ৩ বার সিআইপি পুরস্কার পেয়েছেন। রাষ্ট্রপতি পুরস্কারের জন্য মনোনীত করায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিল্পমন্ত্রী এড: নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপিকে ধন্যবাদ জ্ঞাপন করেন। আগামী দিনগুলোতে তিনি সততা ও নিষ্ঠার সাথে কাজ করে দেশের অর্থনীতিতে অবদান রাখতে চান। 

আলহাজ্ব নিজাম উদ্দিন ভূঁইয়া লিটন বেশ কয়েকবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে জাপান, সৌদি আরব ও দিল্লীতে রাষ্ট্রীয় সফর করেছেন।

কেএস 

Link copied!