Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

কেরানীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

কেরানীগঞ্জ প্রতিনিধি

কেরানীগঞ্জ প্রতিনিধি

জানুয়ারি ১৪, ২০২৩, ০৩:৩৬ পিএম


কেরানীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

ঢাকার কেরানীগঞ্জে ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুলার উন্মোচন করা হয়েছে।

শনিবার (১৪ জানুয়ারি) সকালে উপজেলার সরকারি ইস্পাহানি কলেজ মাঠে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাংলাদেশকে জানতে হলে আগে বঙ্গবন্ধুর ইতিহাস জানতে হবে, তার দেশ প্রেম সম্পর্কে সকলে ধারণা থাকতে হবে। তিনি দেশের জন্য দেশকে ভালবেসে জীবনের বিরাট একটি সময়ে কারাগারে কাটিয়েছেন।

স্বাধীনতা যুদ্ধ পরবর্তী সময়ে বঙ্গবন্ধু যখন দেশে ফিরেছেন তিনি পেয়েছিলেন একটি বিধ্বস্ত বাংলাদেশকে। অল্প কিছুদিনের মধ্যেই তিনি দেশকে একটি পর্যায়ে নিয়ে গিয়েছিলেন তবে দেশের শত্রুরা ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে দেশের অগ্রযাত্রা কে বন্ধ করে দিয়েছিলো। খুনি মুস্তাক, রশিদ, জিয়াউর রহমান, এরশাদ, খালেদা জিয়ারা বিভিন্ন সময় ক্ষমতায় এসে মানুষকে সত্য ইতিহাস থেকে দূরে রেখেছে, দেশের মানুষের সামনে ভুল ইতিহাস তুলে ধরেছে, খণ্ডিত ইতিহাস তুলে ধরেছে তাই তারা সত্য ইতিহাস টা জানতে পারেনি। আজ আমাদের সন্তানেরা অন্ধকার থেকে আলোর দিকে এসেছে, মিথ্যা থেকে সত্যের দিকে এসেছে, সত্য ইতিহাস জানছে, সত্য ইতিহাস তাদের সামনে উন্মোচিত হয়েছে এটাই আমাদের আশার কথা।

তিনি আরও বলেন, ১৯৮১ সালে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবরনের মধ্য দিয়ে দেশের মানুষ আবারও স্বপ্ন দেখতে শুরু করে। ১৯৯৬ সালে শেখ হাসিনা সরকার দেশকে এগিয়ে নিতে কাজ করেছে সর্বশেষ গত ১৪ বছর যাবত তিনি দেশ মেরামত করে চলছেন, দেশ এখন বহির বিশ্বে একটি উন্নত দেশ হিসেবে পরিচিত আর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এখন বিশ্বনেত্রীর মর্যাদা পাচ্ছেন। শেখ হাসিনা সরকারের অগ্রযাত্রা কেউ থামিয়ে রাখতে পারবেনা।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আ আ স ম আরেফিন সিদ্দিকী।

পরে আমন্ত্রিত অতিথিরা নবনির্মিত বঙ্গবন্ধুর ম্যুরাল উন্মোচন করে।

সরকারি ইস্পাহানি কলেজের অধ্যক্ষ প্রফেসর রওশন আরা বেগম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফয়সল বিন করিম।

এসময় উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ মডেল থানা আওয়ামী লীগের সভাপতি ইউসুফ আলী চৌধুরী সেলিম, সাধারণ সম্পাদক আলতাফ হোসেন বিপ্লব, শাক্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব, অধ্যাপক প্রদিপ কুমার হালদার, ভিপি মনিরসহ অনেকে।

কেএস

Link copied!