Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

হরিরামপুরে রাতের আঁধারে কাটা হচ্ছে ফসলি জমির মাটি

হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি

হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি

জানুয়ারি ১৬, ২০২৩, ০৫:৪২ পিএম


হরিরামপুরে রাতের আঁধারে কাটা হচ্ছে ফসলি জমির মাটি

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের কোটকান্দি এলাকায় রাতের আঁধারে কাটা হচ্ছে ফসলি জমির মাটি। এসব মাটি বিক্রি হচ্ছে আশেপাশের বিভিন্ন স্থানে। মাটি পরিবহনে অতিরিক্ত ও ওভারলোড ড্রাম ট্রাক ও ট্রাক্টর চলাচলের কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছে রাস্তা।

সরজমিনে জানা যায়, কাঞ্চনপুর ইউনিয়নের কোটকান্দি মোড় (ভাদাইমা মোড়) এলাকায় এক্সেভেটর (ভেকু) দিয়ে ৬২ শতাংশ ফসলি জমির মাটি কাটা হচ্ছে। এসব মাটি বিক্রি হচ্ছে কাঞ্চনপুর ইউনিয়নসহ আশেপাশের বিভিন্ন এলাকায়। সন্ধ্যা থেকে শুরু হয়ে ভোর পর্যন্ত চলে মাটি কাটা ও মাটি পরিবহন।

স্থানীয়রা জানান, যে জমিতে মাটি কাটা হচ্ছে তার মালিক কুশিয়ারচর গ্রামের মো. হারেজ। তিনি উপজেলার মালুচী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক।

জানতে চাইলে এক্সেভেটর (ভেকু) চালক মো. আসলাম বলেন, জমির মালিক হারেজকে আমি দুই লাখ টাকা দিয়েছি। জমির চারপাশে চালা বেঁধে দিয়ে বাকি মাটি আমি কেটে নিবো বলে চুক্তি হয়েছে।

মুঠোফোনে যোগাযোগ করা হলে জমির মালিক মো. হারেজও একই কথা বলেন। তিনি বলেন, আসলামকে দায়িত্ব দিয়েছি। আমার সাথে দুই লাখ টাকা এবং জমির চালা বেঁধে দেওয়ার চুক্তি হয়েছে। বাকি মাটি আসলাম নিবে। প্রশাসনিক ঝামেলাসহ সকল সমস্যার দায়িত্ব আসলামের।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাপসী রাবেয়া বলেন, বিষয়টি খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

কেএস 

Link copied!